ক্রিকেটারদের দাবিদাওয়া বিবেচনা করবে বিসিবি

2

সবুজ সিলেট ডেস্ক
সোমবার প্রথম শ্রেণির এবং জাতীয় দলের ক্রিকেটাররা একত্র হয়ে ধর্মঘটের ডাক দিয়েছেন। মোট ১১ দফা দাবিতে ধর্মঘট করছেন ক্রিকেটাররা। বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) বিষয়টি সম্পর্কে অবগত। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দীন চৌধুরী জানিয়েছেন, ক্রিকেটারদের দাবি-দাওয়া থাকলে তা বিবেচনা করবেন তারা।
১১ দফা দাবি আদায়ের ধর্মঘটে নেই বয়সভিত্তিক ও নারী ক্রিকেটাররা। সামনে জাতীয় দলের ক্যাম্প রয়েছে সাকিব-তামিমদের। কিন্তু ধর্মঘটের ফলে আসন্ন ভারত সফর শঙ্কার মুখে। নিজামউদ্দিন চৌধুরী সুজন ক্রিকেটারদের দাবি উড়িয়ে দেননি। বোর্ডের কাছে প্রস্তাব এলে সেগুলো বিবেচনা করা হবে বলে জানিয়েছেন তিনি। সংবাদ সম্মেলনে তিনি বলেছেন, ‘আমরা ওদের কথা গণমাধ্যমের মাধ্যমে জেনেছি। আনুষ্ঠানিকভাবে ক্রিকেটাররা এখনও আমাদের কাছে এসব বিষয় উপস্থাপন করেনি। খেলোয়াড় এবং বোর্ড আলাদা নয়। ওরা আমাদেরই অংশ। ওদের কোনও দাবিদাওয়া থাকলে আমরা অবশ্যই সেগুলো দেখব।’
মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের অ্যাকাডেমি মাঠে গতকাল সোমবার দুপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে ধর্মঘটের ঘোষণা দেন ক্রিকেটারদের প্রতিনিধি হয়ে আসা সাকিব আল হাসান। এসময় বিভিন্ন দাবি উপস্থাপন করেন তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহসহ কয়েকজন।