খালেদার সঙ্গে সাক্ষাৎ করতে পারবেন ঐক্যফ্রন্ট নেতারা

1

সবুজ সিলেট ডেস্ক
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতির জন্য গতকাল সোমবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করেছেন বিএনপি ও ঐক্যফ্রন্টের নেতারা। সাক্ষাৎ শেষে জেএসডির সভাপতি আ স ম আবদুর রব বলেন, খালেদা জিয়ার সঙ্গে দেখা করার বিষয়ে আমরা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলেছি। মন্ত্রী আমাদের দেখা করার সম্মতি দিয়েছেন। তবে আমরা কোন তারিখে দেখা করব তা এখনও চূড়ান্ত হয়নি।
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের সময় বিএনপি ও ঐক্যফ্রন্টের আট সদস্যের প্রতিনিধি দলের মধ্যে ছিলেন জেএসডির সভাপতি আ স ম আবদুর রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, বিএনপি নেতা জহির উদ্দিন স্বপন, গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিকল্প ধারার একাংশের মহাসচিব নুরুল আলম ব্যাপারী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফেরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, ঐক্যফ্রন্টের দফতর প্রধান জাহাঙ্গীর আলম মিন্টু।
এদিকে ২২ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে আবরার হত্যার প্রতিবাদে ঐক্যফ্রন্টের পূর্বঘোষিত সমাবেশের অনুমতির বিষয়ে জেএসডি সভাপতি বলেন, সমাবেশ করা আমাদের নাগরিক ও সাংবিধানিক অধিকার। সেই অধিকার আমরা এখনও পাইনি। তবে আমাদের পরবর্তী করণীয় কি হবে তা আলোচনা করে সিদ্ধান্ত নেবো।
এরআগে, রোববার মতিঝিলে অনুষ্ঠিত এক বৈঠকে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেনের নেতৃত্বে জোটের শীর্ষ নেতারা বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে দেখতে হাসপাতালে যাওয়ার সিদ্ধান্ত নেন। তবে তাদের সাক্ষাতের বিষয়টি সরকারের অনুমতি পাওয়ার ওপর নির্ভর করছে।