৮ জানুয়ারি শাবির ৩য় সমাবর্তন

1

শাবি প্রতিনিধি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বহুল প্রতিক্ষিত ৩য় সমাবর্তন আগামী বছরের ৮ জানুয়ারি অনুষ্ঠিত হবে। গত সোমবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন স¦াক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের আচার্য রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদ আগামী ৮ জানুয়ারি আয়োজিত সমাবর্তনে উপস্থিত থাকার সম্মতি জানিয়েছেন। বিশ্ববিদ্যালয়ে একটি সফল সমাবর্তন আয়োজনের লক্ষ্যে সংশ্লিষ্ট সকলের তৎপরতায় প্রস্তুতি চলছে।
এদিকে রেজিস্ট্রেশন প্রক্রিয়া নিয়ে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে জানা যায়, গত ১ অক্টোবর থেকে সমাবর্তনের অংশগ্রহণের জন্য রেজিস্ট্রেশন শুরু হয়েছে। রেজিস্ট্রেশন চলবে আগামী ৩০ অক্টোবর পর্যন্ত।
উল্লেখ্য, ১৯৯১ সালে ১৩ই ফেব্রুয়ারি ৩২০ একরের উপর দেশের প্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় হিসেবে যাত্রা শুরু করে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়। এদিকে বিশ^বিদ্যালয়ে ১ম সমাবর্তন ১৯৯৮ সালের ২৯ এপ্রিল ও ২য় সমাবর্তন দীর্ঘ ৯ বছর পর ২০০৭ সালের ৬ ডিসেম্বর বিশ^বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়। এরপর দীর্ঘ ১২ বছরে আর কোন সমাবর্তন পাইনি বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীরা।