বার্সেলোনার জয়ে মেসির রেকর্ড গোল

11

খেলা ডেস্ক:
স্লাভিয়া প্রাগের মাঠে স্বস্তির জয় পেয়েছে বার্সেলোনা। শুরুতেই লিওনেল মেসির রেকর্ড গোল। বিরতির পর প্রতিপক্ষ সমতায় ফিরলে আত্মঘাতী গোল গড়ে দেয় ম্যাচের পার্থক্য। ২-১ গোলের জয়ে ‘এফ’ গ্রুপে সবার ওপরে বার্সেলোনা।

৩ ম্যাচে ৭ পয়েন্ট বার্সেলোনার। বরুশিয়া ডর্টমুন্ডকে ২-০ গোলে হারিয়ে ৪ পয়েন্ট নিয়ে তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান। সমান পয়েন্টে তৃতীয় স্থানে ডর্টমুন্ড, আর ১ পয়েন্ট নিয়ে সবার শেষে স্লাভিয়া।

ম্যাচ শুরুর বাঁশি বাজতেই স্লাভিয়াকে আড়ষ্ট করে রাখে বার্সেলোনা। বল দখল থেকে শুরু করে রক্ষণে দাপট দেখায় তারা। আর তৃতীয় মিনিটেই আর্থারের সঙ্গে ওয়ান টু পাসে তাদের পেছনে ফেলেন মেসি। এই গোলে আর্জেন্টাইন ফরোয়ার্ড চ্যাম্পিয়নস লিগে ইতিহাস গড়েন। প্রথম খেলোয়াড় হিসেবে টানা ১৫টি চ্যাম্পিয়নস লিগে অন্তত একটি গোল করার রেকর্ড গড়েছেন মেসি। একই সঙ্গে টুর্নামেন্টে প্রথম তিন মিনিটে সর্বোচ্চ গোলের (৩) রেকর্ডে ভাগ বসান রিয়াল মাদ্রিদ লিজেন্ড রাউলের সঙ্গে।

বার্সা এক গোলে এগিয়ে যাওয়ার পর স্লাভিয়া তাদের চেপে ধরে। স্বাগতিকরা তিনটি সুযোগ নষ্ট করে প্রথমার্ধে। বার্সা গোলকিপার মার্ক আন্দ্রে টের স্টেগেন দুর্দান্ত সব সেভে তাদের হতাশ করেন। এর মধ্যে জারোস্লাভ জেলেনিকে চমৎকার দক্ষতায় রুখে দেন তিনি। প্রতিপক্ষ খেলোয়াড়ের শটে অন্যদিকে ঝাঁপিয়ে পড়লেও পা দিয়ে বল ঠেকান টের স্টেগেন।

অবশ্য বিরতির পর গোল পেয়ে যায় স্বাগতিকরা। ৫০ মিনিটে লুকাস মাসোপুস্তের দুর্দান্ত পাসে জ্যান বোরিল লক্ষ্যভেদ করতে ভুল করেননি। ৭ মিনিট পর তাদের আবার পেছনে ফেলে বার্সা। লুই সুয়ারেসের আড়াআড়ি শট বিপদমুক্ত করতে গিয়ে পিটার ওলায়িঙ্কা নিজের জালে বল জড়ান।

এরপর বার্সেলোনার রক্ষণে আর ভাঙন ধরাতে পারেনি স্লাভিয়া। অবশ্য শেষ দিকে মেসি-সুয়ারেসকে ঠেকিয়ে আর ব্যবধান বাড়তে দেয়নি তারা।