হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষে আহত ১৫

6

দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষে অন্তত ১৫ জন আহত হয়েছেন। সোমবার রাত সাড়ে ৮ টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ের একটি সুত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে দীপাবলীর প্রদীপ প্রজ্জলনকে কেন্দ্র করে রোববার রাতে ছাত্রলীগের কয়েকজনের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে বিষয়টি মিমাংসাও হয়। এরই জের ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল হল ও জিয়া হলের ছাত্রলীগের নেতা-কর্মীর মধ্যে সোমবার রাতে সংঘর্ষ বেঁধে যায়। রাত সাড়ে ৯টা পর্যন্ত চলে এ সংঘর্ষ চলে। সংঘর্ষে  আহতদের মধ্যে ১০ জনকে গুরুতর অবস্থায় দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হচ্ছেন রাহাত (২৩), আবু সাঈদ (২২), সগির আহম্মেদ (২১), রিয়াদ হোসেন (২১), মিঠু (২১), সাব্বির (২৬), সোয়াইদ (২৫), আতিকুর রহমান (২১), তন্ময় (২১) ও ইমরান (২১)।

রাতেই আহতদের হাসপাতালে দেখতে গিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ড. হারুনর রশিদ বলেন, এটি খুবই দুঃখজনক ঘটনা। বিষয়টি নিয়ে তদন্ত কমিটি গঠন করে দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমুলক শাস্তির ব্যবস্থা করতে বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি আহ্বান জানান তিনি।

এ ব্যাপারে দিনাজপুর কোতয়ালী থানার অফিসার্স ইনচার্জ (ওসি) রেদওয়ানুর রহিম বলেন, ঘটনার কথা আমরা শুনেছি। কিন্তু এখন পর্যন্ত কেউ কোনো অভিযোগ দায়ের করেনি।