দিরাইয়ে ১ মণ ধান বিক্রি করে কেনা হয় ২ কেজি পেঁয়াজ

10

দিরাই প্রতিনিধি
সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের গচিয়া বাজারে ১ মণ ধান বিক্রি করে ২ কেজি পেঁয়াজ কিনেছেন এক ব্যাক্তি। তিনি রাজানগর ইউনিয়নের গচিয়া বাজার সংলগ্ন কেজাউড়া গ্রামের সুন্দরবন হাটির শাহ আলম।
তিনি জানান, ১ মন মোটা ধান ৪শ টাকায় বিক্রি করে ২শ টাকা দরে ২ কেজি পেঁয়াজ কিনলাম। তিনি আরও জানান পেঁয়াজ খেয়ে অভ্যাস আর পেঁয়াজের দাম আরো বাড়বে বলে কিনে নিয়েছেন।
গত শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে গচিয়া বাজার সরেজমিন ঘুরে দেখা যায়, সব দোকানে পেঁয়াজ নেই আর যে কয়টা দোকানে পেঁয়াজ আছে ২০০ টাকা কেজি দরে করছে। ব্যবসায়ী ঝুমুর তালুকদার জানান, কিছুদিন আগে দিরাই বাজার থেকে ১২০ টাকা দরে পাইকারি পেঁয়াজ কিনে ১৩০ টাকা ধরে বিক্রি করেছি। এখন পেঁয়াজের দাম দ্বিগুণ বেড়ে যাওয়াতে পেঁয়াজ বিক্রি বন্ধ করে দিয়েছি। ক্রেতা সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন পেঁয়াজের দাম বৃদ্ধি পেলেও পেঁয়াজ নিতে ক্রেতারা আগের মতই আসেন। কিন্তু পরিমাণে অনেক কম কিনে নিয়ে যান।
এদিকে ১২০ টাকা দরে মোরগ ক্রয় করে পেঁয়াজ কিনতে গিয়ে বিপাকে পরেন দৈপায়ন পুরকায়স্থ। তিনি জানান, ১২০ টাকা দরে মোরগ কিনলাম। কিন্তু পেঁয়াজ কিনতে গিয়ে দেখি ২০০ টাকা কেজি।