সিলেটে শোকসভায় শরীফ নুরুল আম্বিয়া মঈনুদ্দিন খান বাদল মুক্তিযুদ্ধের আদর্শে আপসহীন ছিলেন

5

স্টাফ রিপোর্টার
বীর মুক্তিযোদ্ধা মঈনুদ্দিন খান বাদল মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধের রাজনীতির প্রশ্নে কোনো আপসের রাজনীতি করেননি। বাদলের উত্তরসূরিরাও তা করবে না।
বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি বীর মুক্তিযোদ্ধা প্রয়াত সাংসদ মঈনুদ্দিন খান বদল স্মরণে গতকাল মঙ্গলবার বিকেল ৪ টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে সিলেট বিভাগীয় শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা শরীফ নুরুল আম্বিয়া এ কথা বলেন।
তিনি আরো বলেন, বাদলের শারীরিক মৃত্যু হয়েছে, কিন্তু তার কন্ঠের মৃত্যু হয়নি। তিনি যেমন মুক্তিযুদ্ধের আদর্শ ও মূল্যবোধের রাজনীতির প্রশ্নে আপোস করেননি আমরাও তেমন আপস করব না।
তিনি আর বলেন, সরকারের শুদ্ধি অভিযানে আমরা সমর্থন করি। কিন্তু দীর্ঘ দিনের লালিত লুন্ঠন প্রক্রিয়ার ফলে লুটেরা সিন্ডিকেটের পেঁয়াজ-লবন-চালের বাজারে অস্তিরতার জন্ম দিয়েছে। ষড়যন্ত্রের রাজনীতির রাজনীতিতে আমরা বিশ্বাস করি না। সরকার চাটুকার-চামচাদের দিকে নজর দিলে ভাল করবেন। দেশের বিরাজমান পরিস্থিতি একেবারে নতুন নয়। আম্বিয়া বলেন, আমরা ষড়যন্ত্রের রাজনীতির বিরুদ্ধে অটল থাকব।
শোকসভায় বাংলাদেশ জাসদ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও সিলেট মহানগরের সভাপতি অ্যাডভোকেট জাকির আহমদের সভাপতিত্বে
বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ জাসদের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা নাজমুল হক প্রধান বলেন, নিজের পায়ে দাঁড়িয়ে মুক্তিযুদ্ধের চেতনায় শোষণ মুক্ত বাংলাদেশ গড়ার আন্দোলনের এক উজ্জ্বল নক্ষত্র ছিলেন বীর মুক্তিযোদ্ধা মঈনুদ্দিন খান বাদল। মুক্তিযুদ্ধের মতো শোষণমুক্ত সমাজ গড়ার সংগ্রামে আপোষহীন যুদ্ধো ছিলেন বাদল।
শোকসভা পরিচালনা করেন মহানগর সাধারণ সম্পাদক নাজাত কবির এবং মহানগর সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট এ.কে.এম শিহাব।
শোকসভায় আর বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সহসভাপতি ও সিলেট জেলার সভাপতি কলন্দর আলী, কেন্দ্রীয় সহসভাপতি গিয়াস উদ্দিন, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও স্থায়ী কমিটির সদস্য করিম শিকদার, কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য আনোয়ারুল ইসলাম বাবু, বীর মুক্তিযোদ্ধা জাসদের সিলেট জেলার প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক রফিকুল হক, কেন্দ্রীয় কমিটির সদস্য ও যুক্তরাষ্ট্র জাসদের সভাপতি আব্দুল মোসাবির সুনামগঞ্জ জেলার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, মৌলভীবাজার জেলার সভাপতি আসম সালেহ সোহেল, সিলেট জেলার সহসভাপতি লাল মোহন দাস, মৌলভীবাজার জেলার সাধারণ সম্পাদক মইনুল ইসলাম শামীম, সুনামগঞ্জ জেলা সহসম্পাদক সালেহীন চৌধুরী শুভ, সাবেক উপজেলা চেয়ারম্যান নেহার বেগম, গোলাপগঞ্জ উপজেলার সাধারণ সম্পাদক তাজ উদ্দিন, সিলেট জেলার দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন, জাসদ ছাত্রলীগের জাকির হোসেন খান, রেজুয়ান সোহেল।