ডিপ্লোমা মিষ্টি লড়াই সিজন-৬ এ দেশসেরা ডেজার্ট এক্সপার্ট হলেন সামিয়া তাহ্সিন

4

জাঁকজমক পূর্ণ আয়োজনের মধ্যে দিয়ে ঢাকার ইন্টারকন্টিনেন্টাল হোটেলে অনুষ্ঠিত হয়ে গেল ‘ডিপ্লোমা মিষ্টি লড়াই সিজন-৬’-এর গ্র্যান্ডফিনালে।’ এবারের ‘ডিপ্লোমা মিষ্টি লড়াই’ ৫ জন ফাইনালিস্ট থেকে দেশসেরা ডেজার্ট এক্সপার্ট হয়েছেন সামিয়া তাবাস্সুম তাহ্সিন। এছাড়া ফাস্ট রানার-আপ ও সেকেন্ড রানার-আপ হয়েছেন যথাক্রমে তারান্নুম জেবীন এবং আসিফ আহমেদ রাহী।
সারা দেশ থেকে প্রায় ৬০ হাজার ডেজার্ট মেকার এই প্রোগ্রামে অংশগ্রহণ করেন। এর মধ্যে থেকে রিজিওনাল রাউন্ডে ২২৬ জন প্রতিযোগীকে বাছাই করা হয়। সেরা পারফর্মেন্সের ভিত্তিতে সেমি-ফাইনাল রাউন্ডের জন্য নির্বাচিত হন ৪০ জন ডেজার্ট এক্সপার্ট। এরপর গ্রæমিং সেশনের মাধ্যমে ২৬ জন ডেজার্ট স্পেশালিস্টদের নিয়ে শুরু হয় ‘নিউজিল্যান্ড ডেইরি প্রোডাক্টস বাংলাদেশ লিমিটেড’ আয়োজিত দেশের অন্যতম টিভি রিয়েলিটি শো ‘ডিপ্লোমা মিষ্টি লড়াই সিজন ৬’। বিচারকদের রায়ে টেলিভিশন রাউন্ডের মাধ্যমে নির্বাচন করা হয় ৫ জন ফাইনালিস্টকে।
‘ডিপ্লোমা মিষ্টি লড়াই গ্র্যান্ডফিনালেতে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ান হাইকমিশনার জুলিয়া নিবলেট এবং নিউজিল্যান্ড ডেইরি প্রডাক্টস বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থপনা পরিচালক এস এ মল্লিকসহ বাংলাদেশের কর্পোরেট ও সাংস্কৃতিক অঙ্গনের বিশিষ্ট ব্যক্তিবর্গ।
‘ডিপ্লোমা মিষ্টি লড়াই সিজন ৬’-এর চ্যাম্পিয়ন পেয়েছেন ৫ লক্ষ টাকা, ফাস্ট রানার-আপ পেয়েছেন ৩ লক্ষ টাকা এবং সেকেন্ড রানার-আপ পেয়েছেন ২ লক্ষ টাকা।
‘ডিপ্লোমা মিষ্টি লড়াই’ দেশের ডেজার্ট মেকারদের জন্য জনপ্রিয় প্লাটফর্ম হিসেবে পরিচিত, তাই ডের্জাট শিল্পকে আরও একধাপ এগিয়ে নিতে পরবর্তী আয়োজনের প্রত্যাশা ব্যক্ত করেন প্রোগ্রামের পৃষ্ঠপোষকগণ ও আয়োজক। বিজ্ঞপ্তি