পিএসজিতে থাকতেই চান না নেইমার

13

গত দলবদলের সময়ে হাজার চেষ্টা করেও পিএসজি ছাড়তে পারেননি নেইমার। এবারের দলবদলে আবারও ক্লাব ছাড়ার জন্য মরিয়া হয়ে উঠেছেন তিনি

আসছে দলবদলের সময়। শীতকালীন দলবদলে গোটা জানুয়ারি মাসে খেলোয়াড় কেনাবেচা করতে পারবে ক্লাবগুলো। দলবদলের সময়ে ব্রাজিল তারকা নেইমারকে নিয়ে আলোচনা হবে না তা কী করে হয়? এর মধ্যে পিএসজির চুক্তি বৃদ্ধির প্রস্তাব নাকচ করে দিয়ে নেইমার যেন অনুচ্চারে জানিয়ে দিলেন, শীতকালীন দলবদলের সময়েও তাঁকে নিয়ে পিএসজি-বার্সেলোনার টানাটানি চলবেই।

ফরাসি পরাশক্তি পিএসজির নতুন চুক্তির প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমার। এর ফলে আবারও নেইমার বার্সেলোনায় যাবেন কী যাবেন না, সে নিয়ে আবারও গুঞ্জন শুরু হলো। পিএসজি ছেড়ে বার্সেলোনায় যাওয়ার জন্য নেইমার যে মরিয়া, তা আর বলার অপেক্ষা রাখে না।

পিএসজির সঙ্গে নেইমারের বর্তমান চুক্তি ২০২২ সাল পর্যন্ত। পিএসজি চেয়েছিল, ২০২৫ সাল পর্যন্ত নেইমারকে ধরে রাখতে। সে উদ্দেশ্যেই নতুন চুক্তির অবতারণা। কিন্তু নেইমার সে চুক্তিতে সই করতে রাজি হননি।

এর আগে নেইমারের সম্ভাব্য দলবদল নিয়ে কী নাটকটাই না হয়েছে! দলবদলের জন্য আর তর সইছিল না নেইমারের। বার্সাও তাঁকে নিতে আগ্রহ প্রকাশ করে। শুরুতে তাদের দু-দুটি প্রস্তাব প্রত্যাখ্যানও করে পিএসজি। আর শেষ মুহূর্তে নেইমারকে দলে টানার দৌড়ে যোগ দিয়েছিল রিয়াল মাদ্রিদও। যদিও নেইমারের সঙ্গে বার্সার নামটাই বেশি করে উচ্চারিত হয়েছে। তবে সে সম্ভাবনা ভেস্তে যায়। নেইমারের দলবদল নিয়ে বার্সা-পিএসজি কথা চালাচালির শেষ ধাপ ছিল এমন—নগদ ১৩০ মিলিয়ন ইউরোর পাশাপাশি ইভান রাকিতিচ, জ্যাঁ ক্লাইর তোদিবোকে স্থায়ীভাবে দেবে বার্সা, পাশাপাশি ওসমানে ডেমবেলেকেও দেওয়া হবে ধারে। কিন্তু পিএসজি রাজি হয়নি। নগদ অর্থের ক্ষেত্রে দলটি কোনোভাবেই নেইমারের দাম ১৫০ মিলিয়ন ইউরোর নিচে নামাতে রাজি না। ঠিক এ পর্যায়ে এসেই শেষ চেষ্টা করেছিলেন নেইমার নিজেই। তখন জানা গিয়েছিল নেইমারের নিজের ঝুলি থেকে বাকি ২০ মিলিয়ন ইউরো দিতে চেয়েছিলেন পিএসজিকে। কিন্তু ফরাসি ক্লাবটি তাতে রাজি হয়নি। শুধু বার্সায় যোগ দিতে নেইমারের এমন ইচ্ছাকে ইতিবাচক চোখে দেখেনি তারা। শেষমেশ পিএসজিতেই থেকে যান নেইমার।

আবারও আসছে দলবদলের সময়, বার্সেলোনার প্রতি তাই নেইমারের পুরোনো প্রেমও আবার তাই মাথাচাড়া দিয়ে উঠছে যেন। নাহয় বর্ধিত চুক্তির প্রস্তাব প্রত্যাখ্যান কেন করবেন তিনি?