৯৯৯ নম্বরে সহায়তা পেয়েছেন ৫৮ লাখ মানুষ -আইজিপি

11

সবুজ সিলেট ডেস্ক
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) জাবেদ পাটোয়ারী বলেছেন, ৯৯৯ হেল্প লাইনের মাধ্যমে আমরা ২ বছরে ৫৮ লাখ মানুষকে সহায়তা দিতে পেরেছি।
গতকাল শুক্রবার রাজধানীর গুলশানের শহিদ তাজউদ্দিন আহমেদ মেমোরিয়াল পার্কে ঢাকা উত্তর সিটি করপোরেশন আয়োজিত ‘সবাই মিলে সবার ঢাকা, নারী-পুরুষ সমতা, রুখতে পারে সহিংসতা’ শীর্ষক এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
আইজিপি বলেন, গত দুই বছরে ৯৯৯ হেল্প লাইনে সর্বমোট ২ কোটির অধিক লোক কল করে সহায়তা চেয়েছেন। যার মধ্যে ৪০ শতাংশ ছিল নারী। এরমধ্যে আমরা ৫৮ লাখ লোককে সহায়তা দিতে পেরেছি। এটা বাংলাদেশ পুলিশের জন্য অনেক বড় একটা সাফল্য।
পুলিশ প্রধান আরো বলেন, আমরা জনবান্ধব পুলিশ বাহিনী গড়ে তোলার জন্য কাজ করে যাচ্ছি। আমরা নিরাপদ দেশ, নিরাপদ জাতি, নিরাপদ নারী পুরুষ সমাজ গড়ার জন্য আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি।
নারী-পুরুষ সমতা বিষয়ে তিনি বলেন, দেশে পুরুষ পুলিশ সদস্যর সাথে সাথে নারী পুলিশ সদস্য সংখ্যা দিন দিন বাড়ছে। ট্রাফিক, বিশেষ বাহিনী, ছাড়াও বিদেশেও আমাদের নারী পুলিশ সদস্যরা সুনামের সাথে কাজ করছেন। বর্তমানে ১৫০ জন নারী পুলিশ সদস্য কঙ্গোতে নিয়োজিত রয়েছেন। একটা দেশকে এগিয়ে নিতে হলে নারী-পুরুষ সবার সমান ভাবে কাজ করতে হবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরী, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম, ক্রিকেটার সাকিব আল হাসান, অপরাজিতা হক (এমপি), নাহিদ ইজহার খান (এমপি)সহ অন্যরা।