পরিবহন শ্রমিকদের মানববন্ধন মেয়র আরিফ সিলেটের শান্ত পরিবেশ অশান্ত করতে চাইছেন

16

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর বিরুদ্ধে মানববন্ধন করেছেন সিলেটের পরিবহণ শ্রমিকরা। গতকাল রোববার বেলা ১২টার নগরীর কোর্ট পয়েন্টে জেলা সিএনজিচালিত অটোরিকশা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে সিলেট সিটি কর্পোরেশন মেয়র কর্তৃক নগরীর সিএনজি অটোরিকশা পার্কিংয়ের স্থানগুলো উচ্ছেদ করে সিটি বাস সার্ভিসের কাউন্টার নির্মাণের সিদ্ধান্তের প্রতিবাদে রাজপথে নামেন পরিবহণ শ্রমিকরা।
এসময় জেলা সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. জাকারিয়া বলেন, মেয়র আরিফ সিলেটের শান্ত পরিবেশকে অশান্ত করতে চাইছেন। পরিবারের লোকজনদের দিয়ে গঠন করা সিটি বাস সার্ভিস পরিচালনার জন্য তিনি সিএনজি অটোরিকশাগুলোর পার্কিয়ের স্থানে কাউন্টার নির্মাণ করতে চাইছেন। যা কখনোই শ্রমিকরা মেনে নেবে না। বাস চালান আর ট্রেন চালান, শ্রমিকদের পেটে লাথি মেরে কোন কাজ করতে দেয়া হবে না।
বক্তারা বলেন, বর্তমান সরকার যেখানে দেশে কর্মসংস্থান বৃদ্ধির জন্য কাজ করে যাচ্ছে, সেখানে সিলেটের মেয়র আরিফুল হক চৌধুরী সরকারের বিরুদ্ধে অবস্থান নিচ্ছেন। তিনি সিএনজি অটোরিকশাগুলোর পার্কিংয়ের স্থানগুলো উচ্ছেদ করে হাজার হাজার শ্রমিককে পথে বসিয়ে নিজে লাভবান হতে চাইছেন। এসময় শ্রমিক নেতারা বলেন, একাধিকবার তারা এসব বিষয় নিয়ে মেয়রের সাথে বৈঠক করেছেন। কিন্তু বৈঠক শেষ করেই মেয়র সিদ্ধান্তগুলো ভুলে যান এবং নিজের ইচ্ছামত কাজ শুরু করেন। তাই এখন আর পরিবহণ শ্রমিকরা তার সাথে কোন বৈঠকে বসবে না। প্রশাসনের উপস্থিতিতে কোন বৈঠক হলে সে বৈঠকে যাবেন তারা। আগামী এক সপ্তাহের মধ্যে এ বিষয়ে সুষ্ঠু সমাধান না হলে কঠোর আন্দোলনে নামারও হুশিয়ারি দেন শ্রমিকরা। এসময় উপস্থিত ছিলেন সিএনজি অটোরিকশা শ্রমিক ইউনিয়নের সহসভাপতি সুন্দর আলী খান, যুগ্ম সাধারণ সম্পাদক শাহবউদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইকবাল আহমদ, অর্থ সম্পাদক মামনুর রশিদ মামুন, প্রচার সম্পাদক মোহাম্মদ আলী। সদস্য আলতাফ হোসেন চৌধুরী, সুজন মিয়া, এম. বরকত আলী, লিটন আহমদ, মো. খালিক মিয়া, মো. মুুজিবুর রহমান এপল, এমাদ উদ্দিন, টিলাগড় উপপরিষদের সাবেক সাংগঠনিক সম্পাদক আলেক খান, সম্পাদক এম.এ করিম, সহসম্পাদক আব্দুল রহিম ঝাড়–, সাংগঠনিক সম্পাদক সুলতান আহমদ, মুক্তিযোদ্ধা উপপরিষদের সহসভাপতি আব্দুল হামিদ, সম্পাদক শিবলী আহমদ, সহসম্পাদক মিজানুর রহমান মিজান, সাংগঠনিক সম্পাদক ইউসুফ আলী, সহসাংগঠনিক সম্পাদক ছালেহ আহমদ, সদস্য মো. ছমির আলী, মো. কালা মিয়া, আলী হোসেন, আল-আমিন, আলমগীর, আবু তাহের, হুমায়ুন রশিদ চত্বর উপপরিষদের সভাপতি মানিক মিয়া, সম্পাদক মিলন আহমদ, উপশহর উপপরিষদের সাবেক সভাপতি আবু নাসির ব্যাপারী, সম্পাদক অনুর চৌধুরী, ঈদগাহ উপপরিষদের সহসভাপতি শাহ আলম, সদস্য তিতাশ খান, ওয়হিদ মিয়া। বিজ্ঞপ্তি