কুলাউড়ায় এয়ারগানসহ ভারতীয় নাগরিক আটক

4

কুলাউড়া প্রতিনিধি
কুলাউড়ায় আলীনগর সীমান্ত থেকে এয়ারগান (অস্ত্র) সহ অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশকারী আশিক আলী (৩৫) নামে এক ভারতীয় নাগরিককে আটক করেছে বিজিবি। আটককৃত ভারতীয় নাগরিকের বাড়ি ভারতের কৈলাশহর জেলার ল²ীপুর থানার টিলাগাঁও গ্রামে। সে মৃত ওয়াদুল্লাহর পুত্র।
গত রোববার বিকেলে কুলাউড়া উপজেলার আলীনগর বিজিবি ক্যাম্পের সদস্যরা পৃথিমপাশা ইউনিয়নের শিকড়িয়া এলাকা থেকে ভারতীয় নাগরিককে আটক করে রাতে কুলাউড়া থানায় সোপর্দ করে।
আলীনগর বিজিবি সূত্রে জানা যায়, উপজেলার পৃথিমপাশা আলীনগর বিজিবি ক্যাম্পের সুবেদার মো. আলমগীর হোসেন ভুইয়ার নেতৃত্বে বিজিবি সদস্যরা গত রোববার বিকেলে সীমান্ত এলাকায় টহলকালীন সময়ে শিকড়িয়া গ্রাম থেকে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশকারী আশিক আলী (৩৫) নামে ভারতীয় এক নাগরিককে আটক করে। এসময় তাঁর ব্যাগ তল্লাশি করে ভারতীয় অস্ত্র (এসডিবি, মডেল-৯৫ সিএল ৪.৫ এমএম (৭৭) এয়ারগান ১ টি, ভারতীয় নবরতœ তেল, ফগ সেন্ট, ভারতীয় শ্যাম্পু, পকেট বডি স্প্রে, ভারতীয় তেল ও ভারতীয় রুপিসহ ১২ হাজার ৯০০ টাকার মালামাল জব্দ করে। ওই দিন রাত ৯টায় বিজিবির সদস্যরা গ্রেফতারকৃত ভারতীয় নাগরিক আশিককে জব্দকৃত মালামালসহ কুলাউড়া থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।
আলীনগর বিজিবি ক্যাম্পের কোম্পানী কমান্ডার সুবেদার মো. আলমগীর হোসেন জানান, সীমান্ত এলাকায় টহলকালে শিকড়িয়া এলাকা থেকে অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশকারী ভারতীয় নাগরিক আশিক আলীকে আটক করা হয়। পরে তাঁর ব্যাগ তল্লাশী করে একটি এয়ারগান (অস্ত্র)সহ ভারতীয় অন্যান্য জিনিষপত্র জব্দ করা হয়। গ্রেফতারকৃত আশিককে জব্দকৃত মালামালসহ রাত ৯ টায় কুলাউড়া থানায় সোপর্দ করা হয়েছে।
কুলাউড়ার থানার ওসি (তদন্ত) সঞ্জয় চক্রবর্তী ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ভারতীয় নাগরিক আশিককে একটি এয়ারগান (অস্ত্র)সহ রাতে আলীনগর বিজিবির সদস্যরা থানায় সোপর্দ করেছে। এ ঘটনায় অবৈধভাবে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে রাত সাড়ে ৯ টায় বিজিবির সুবেদার মো. আলমগীর হোসেন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন।