শায়েস্তাগঞ্জে রেলওয়ের ভূমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদ

3

শায়েস্তাগঞ্জ প্রতিনিধি
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলওয়ে জংশন এলাকার রেলওয়ের ভূমি থেকে অবৈধ দখলদার উচ্ছেদে অভিযান পরিচালনা করা হয়েছে। গত মঙ্গলবার সকাল সাড়ে ১০ টায় স্টেশন রোড ও দাউদনগর বাজার এলাকার পৌর মার্কেটে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে।
জানা গেছে, শায়েস্তাগঞ্জ স্টেশন রোডে কয়েকটি দোকান ও দাউদনগর বাজার এলাকায় রেলওয়ের মালিকানাধীন ভূমিতে অবৈধভাবে নির্মিত শায়েস্তাগঞ্জ পৌর মার্কেটের শতাধিক টিন শেড দোকান এস্কেবেটর দিয়ে গুড়িয়ে দেওয়া হয়। হবিগঞ্জের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ রানা ও শাহ মো. আজিজ এর নেতৃত্ব পরিচালিত এ অভিযানে উপস্থিত ছিলেন রেলওয়ের ডেপুটি কমিশনার মো. নজরুল ইসলাম।
এর আগে রেল কর্তৃপক্ষ মাইকিং করে রেলওয়ের ভূমি থেকে নিজ উদ্যোগে অবৈধ দোকানপাট অপসারণ করতে বলা হয় অন্যথায় দোকানপাট উচ্ছেদ করা হবে মর্মেও জানিয়ে দেওয়া হয়। অভিযানে সার্বিক সহযোগিতায় ছিল রেলওয়ে জিআরপি পুলিশ ও শায়েস্তাগঞ্জে থানার একদল পুলিশ।
মূল্য ছাড়ে পণ্য বিক্রি : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে রেলওয়ের ভূমিতে নির্মিত দোকানপাটের ব্যবসায়ীদের মাঝে উচ্ছেদ আতংক ছড়িয়ে পড়ে। এতে ব্যবসায়ীরা হ্রাসকৃত মূল্যে তাদের মালামাল বিক্রি করেছেন। গত মঙ্গলবার সন্ধ্যা থেকে এ বিক্রয় কার্যক্রম শুরু হয়েছে।
সরজমিনে দেখা যায়, বিভিন্ন শ্রেণী-পেশার নারী পুরুষ দোকানে ভিড় করেছেন হ্রাসকৃত মূল্যে পণ্য ক্রয় করতে। ব্যবসায়ীরা জানান, রেল কর্তৃপক্ষ তাদের ভূমি উদ্ধারে অভিযানের বিষয়ে শহরে একাধিকবার মাইকিং করেছেন। তাই উচ্ছেদে ক্ষয়ক্ষতির হাত থেকে মালামাল রক্ষায় বিক্রি করতে বাধ্য হয়েছি। শায়েস্তাগঞ্জ রেলওয়ে স্টেশন মাষ্টার সাইফুল ইসলাম জানান, বিষয়টি রেলওয়ের ভূ-সম্পত্তি বিভাগের, তবে অবৈধ স্থাপনা উচ্ছেদ হবে মর্মে একটি নোটিশ পেয়েছি।