জুনের মধ্যে চালু হচ্ছে সিলেট কক্সবাজার চট্টগ্রাম ফ্লাইট

2

স্টাফ রিপোর্টার
আগামী জুনের মধ্যে সিলেট-কক্সবাজার-চট্টগ্রাম ফ্লাইট চালুর পদক্ষেপ নেয়া হচ্ছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেন সিলেট একটি পর্যটন সমৃদ্ধ। এ এলাকার পর্যটন শিল্পের বিকাশের জন্য নানামুখী পদক্ষেপ নেয়া হচ্ছে। এ প্রসঙ্গে তিনি বলেন, সিলেটকে দিয়ে বাংলাদেশের পর্যটন শিল্পকে ব্রান্ডিং করতে চাই।
বুধবার সন্ধ্যায় সিলেটে আয়োজিত এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন। সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির আয়োজনে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিলেট লন্ডন ম্যানচেস্টার রুটে সরাসরি ফ্লাইট চালু এবং এ ফ্লাইটে পণ্য আমদানী ও রপ্তানি সহজ করার লক্ষ্যে মতবিনিময় সভার আয়োজন করা হয়। নগরীর একটি হোটেলের কনফারেন্স হলে আয়োজিত এ মতবিনময়ে সভাপতিত্ব করেন চেম্বার সভাপতি আবু তাহের মো. শোয়ে। এতে সম্মানিত অতিথি ছিলেন বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. মোকাব্বির হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে বিমান প্রতিমন্ত্রী আরো বলেন, সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানন্দরের রানওয়ের সম্প্রসারণ কাজ চলছে। পাশাপাশি সৈয়দপুর বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করার পদক্ষেপ নেয়া হয়েছে বলে জানান তিনি। তিনি জানান, আগামী জুনের মধ্যে বিমান বহরে আরো ৫টি বিমান যুক্ত হবে। তিনি জানান, প্রধানমন্ত্রী সিলেটের মানুষের প্রতি দুর্বল। প্রধানমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী বিমান বহরে যুক্ত হওয়া ড্রিম লাইনার লন্ডন রুটে চলাচল করছে। ওসমানী বিমানবন্দরের রানওয়েসহ অন্যান্য অবকাঠামোগত উন্নয়ন দ্রæতগতিতে এগিয়ে চলছে বলে জানান তিনি।
মতবিনিময় সভায় সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, সিলেট সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র প্রমুখ বক্তব্য রাখেন।