গোলাপগঞ্জে স্বাস্থ্য কেন্দ্র উদ্বোধনকালে নাহিদ প্রধানমন্ত্রীর চেষ্টায় চিকিৎসা সেবায় দেশ উন্নতি লাভ করেছে

2

গোলাপগঞ্জ প্রতিনিধি
গোলাপগঞ্জ উপ-স্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মহতি উদ্যোগে এদেশের সর্বস্তরের মানুষজন উন্নত চিকিৎসা সেবা গ্রহণ করতে পারছে। এদেশের জনগণ আরো উন্নত চিকিৎসাসেবা গ্রহণ করতে পারে সে লক্ষ্যে স্বাস্থ্য খাতে ব্যাপক কর্মসূচীর উদ্যোগ নেয়া হয়েছে। ইতোমধ্যে দেশের অনেক উন্নতমানের চিকিৎসকদের পল্লি এলাকায় চিকিৎসাসেবা প্রদানের নির্দেশও দিয়েছেন। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রাণপন চেষ্টার ফলে এদেশের চিকিৎসা সেবা আজ অনেক উন্নতি লাভ করেছে এবং স্বাস্থ্য সেবায় বড় ধরনের পরিবর্তন এসেছে।
প্রধানমন্ত্রীর প্রচেষ্টায় প্রতি ৬ হাজার মানুষকে স্বাস্থ্য সেবা দিতে একটি কমিউনিটি ক্লিনিক নির্মিত করা হয়েছে। পল্লি এলাকার মানুষজন এখন আর চিকিৎসার অভাবে মৃত্যুর কুলে ঢলে পড়ছেন না। গোলাপগঞ্জে ৩৩টি কমিউনিটি ক্লিনিক প্রতিনিয়ত স্বাস্থ্য সেবা প্রদান করে অনন্য দৃষ্টান্ত স্থাপন করে যাচ্ছে। উপজেলার সরকারি বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে ৩৫ ধরনের ঔষধ বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। তিনি আরও বলেন আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসার পর প্রথমে যেসব বিষয়ে বেশি গুরুত্ব দিয়েছে তার মধ্যে স্বাস্থ্য সেবার বিষয়টি অন্তর্ভূক্ত ছিল। সমগ্র দেশে স্বাস্থ্য সেবার উন্নতি হওয়ায় মা ও শিশুর মৃত্যু হার হ্রাস পেয়েছে।
তিনি বলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন করেছিলেন স্বাস্থ্য সেবা সহ সর্বক্ষেত্রে সফলতা অর্জিত হওয়ায় তার স্বপ্ন আজ বাস্তবায়নের পথে। বাংলাদেশ আর দরিদ্র দেশের তালিকায় নেই। আগে কোনো দুর্যোগ দেখা দিলে বিদেশী সাহায্যের উপর নির্ভর করা হতো। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, যেকোন ধরনের দুর্যোগে বিদেশী সাহায্য ছাড়াই আমরা তা সামাল দিতে সক্ষম। শিক্ষা, স্বাস্থ্য, খাদ্য উৎপাদন, যোগাযোগ সহ সর্বক্ষেত্রে বাংলাদেশ আজ অনেক দূর এগিয়ে গেছে। শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ ভাবে আমরা দেশকে আরও এগিয়ে নিতে চাই। এতে দল মত নির্বিশেষে এ দেশের মানুষের কল্যাণের জন্য সকলের সম্মিলীত ভাবে সহযোগিতার আহবান জানান।
গতকাল সোমবার সকাল ১১টায় প্রায় দেড়কোটি টাকা ব্যায়ে নির্মিত গোলাপগঞ্জ পৌরসভা সংলগ্ন গোলাপগঞ্জ উপ-স্বাস্থ্য কেন্দ্রের নতুন ভবনের উদ্বোধন করা হয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মনিষর চৌধুরীর সভাপতিত্বে ও ডাঃ শাহীনুর ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট ইকবাল আহমদ চৌধুরী, সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল, গোলাপগঞ্জ পৌরসভার মেয়র আমিনুল ইসলাম রাবেল, উপজেলা নির্বাহী অফিসার মামুনুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সিলেটের স্বাস্থ্য বিভাগের প্রকৌশলী তাসফিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিক আহমদ, উপজেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী সৈয়দ মিছবাহ উদ্দিন, গোলাপগঞ্জ পৌরসভার কাউন্সিলর রুহিন আহমদ খাঁন, আওয়ামী লীগ নেতা আলী আকবর ফখর । এসময় মঞ্চে উপবিষ্ট ছিলেন সিলেট জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক উপজেলা আওয়ামী লীগ নেতা জিল্লুর রহমান, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি ছাদেক আহমদ, পৌর কাউন্সিলর ফজলুল আলম, ফুলবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুরুল আলম, যুবলীগ নেতা আলীম উদ্দিন বাবলুসহ অন্যরা।