কমলগঞ্জে রেলওয়ের অভিযান, জরিমানা

3

কমলড়ঞ্জ প্রতিনিধি
বাংলাদেশ রেলওয়ের বিভাগীয় কর্মকর্তাদের নেতৃত্বে গত রোববার বেলা দেড়টায় মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগর রেলওয়ে স্টেশনে অভিযান পরিচালিত হয়। এ অভিযানে বেশ কিছু দেকানপাঠ ভাঙ্গচুরসহ কয়েকটি দোকানে জরিমানা করা হয়েছে। দোকানীদের অভিযোগ পূর্ব ঘোষণা ছাড়াই অভিযানের কারণে তাদের বেশ ক্ষতি হয়েছে।
শমশেরনগর রেলওয়ে স্টেশন সূত্রে জানা যায়, গত রোববার দুপুরে রেলওয়ের কয়েকজন বিভাগীয় কর্মকর্তার নেতৃত্বে শমশেরনগর রেলওয়ে স্টেশনে অভিযান চলে। এ অভিযানে রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা (রেল) মঈনুল ইসলাম, বিভাগীয় ব্যবস্থাপক কাজী মো. সালাহ উদ্দিন ও বিভাগীয় সিগন্যাল কর্মকর্তাও উপস্থিত ছিলেন। অভিযান কালে শমশেরনগর রেলওয়ে স্টেশনের প্লাটফরমের বেশ কয়েকটি টঙ দোকানের চালা ভাঙ্গচুর করেন। এসময় বেশ কয়েকটি দোকান বন্ধ ছিল। তবে খোলা থাকা টঙ দোকানের কাছ থেকে মোট ১২ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়।
বন্ধ থাকাবস্থায় টঙ দোকানের চালা ভাঙ্গা একটি দোকান মালিক গেদু মিয়া বলেন, এ সময় তিনি মসজিদে নামাজে ছিলেন। তার দোকানের বন্দোবস্তের বৈধ কাগজপত্র ছিল। পূর্ব ঘোষণা দিয়ে আসলে তিনি উপস্থিত থেকে বৈধ কাগজপত্র দেখাতে পারতেন। তার মতো আরও কয়েকটি দোকানের ক্ষতি হয়েছে।
দোকান মালিক শামীম মিয়া বলেন, তিনিও এসময় মসজিদে নামাজে ছিলেন। নামাজ থেকে ফিরে দেখেন তার দোকানের সামনের চালা ভেঙ্গে মালামাল বাইরে ফেলে দেওয়া হয়েছে। পরে তার দোকানে নগদ ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
এবিষয়ে স্থানীয়রা বলেন, অভিযানের আগাম কোনো ঘোষণা ছিল না। তাছাড়া প্লাটফর্মের উপরে স্থাপন করা কয়েকটি টঙ দোকানের চালা ভেঙ্গে আর কয়েকটি দোকানের জরিমানা করেই আবার দ্রæত অভিযান শেষ। এলাকাবাসী আরও বলেন শমশেরনগর রেলওয়ে স্টেশন এলাকা ও তৎসংলগ্ন এলাকার প্রচুর পরিমাণে রেলওয়ের ভূমি অবৈধ দখলে আছে। সে দিকে কোনো অভিযান না করে এ এলাকায় একটি অভিযান পরিচালনা করা হলো দ্রæত গতিতে।
শমশেরনগর রেলওয়ে স্টেশন মাস্টার জামাল উদ্দিন অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, কয়েকটি টঙ দোকান চুক্তি বহির্ভূত স্থান দখল করায় দখলকৃত স্থানের চালা ভাঙ্গচুর করে তাদের ১২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।