পাপিয়া ১৫ দিনের রিমান্ডে

8

সবুজ সিলেট ডেস্ক
জাল টাকা সরবরাহ, মাদক ব্যবসা, অনৈতিক কাজ, অবেধ অস্ত্র ও মাদক রাখার অভিযোগে গ্রেপ্তার যুবলীগের বহিষ্কৃত নেত্রী শামিমা নূর পাপিয়াসহ চার জনের প্রত্যেককে তিন মামলায় ১৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
গতকাল সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান শুনানি শেষে এ আদেশ দেন।
অপর আসামিরা হলেন-পাপিয়ার স্বামী মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরী ওরফে মতি সুমন (৩৮), সাব্বির খন্দকার (২৯) ও শেখ তায়্যিবা (২২)।
এর আগে বিমানবন্দর থানায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা মো.কায়কোবাদ কাজী আসামিদের আদালতে হাজির করেন। একইসঙ্গে সুষ্ঠু তদন্তের জন্য আসামিদের প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড আবেদন করেন। আসামিপক্ষের আইনজীবী ইলতুৎমিস সওদাগর অ্যানী, মশিউর রহমান চৌধুরী মানিকসহ আরও অনেকে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে রিমান্ডে দাবি করেন। উভয় পক্ষের শুনানি শেষে বিচারক বিমানবন্দর থানা ও শেরেবাংলা নগর থানায় দায়ের করা পৃথক পৃথক মামলায় একেকটিতে পাঁচ দিন করে প্রত্যেকের ১৫ দিন রিমান্ডের এ আদেশ দেন।
প্রসঙ্গত, গত ২২ ফেব্রæয়ারি দুপুরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে জালটাকা বহন ও অবৈধ টাকা পাচারের অভিযোগে শামিমা নূর পাপিয়া ওরফে পিউসহ চার জনকে গ্রেপ্তার করে র‌্যাব।
এরপর গত রোববার সকালে রাজধানীর ইন্দিরা রোডে পাপিয়ার বাসায় অভিযান চালিয়ে একটি বিদেশি পিস্তল, দুইটি ম্যাগাজিন, ২০ রাউন্ড গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা, পাঁচটি পাসপোর্ট, তিনটি চেক, বেশ কিছু বিদেশি মুদ্রা ও বিভিন্ন ব্যাংকের ১০টি এটিএম কার্ড উদ্ধার করা হয়।