সিলেটে বিজিবি-বিএসএফ সীমান্ত সম্মেলন শুরু কাল

6

স্টাফ রিপোর্টার
সিলেটে চার দিনব্যাপী বর্ডার গার্ড বাংলাদেশ (সরাইল, চট্টগ্রাম ও কক্সবাজার রিজিয়ন) এবং ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স (মেঘালয়, মিজোরাম ও কাচার, গৌহাটি এবং ত্রিপুরা ফ্রন্টিয়ার)-এর আঞ্চলিক কমান্ডার পর্যায়ে সীমান্ত সম্মেলন আয়োজন করা হয়েছে।
গত সোমবার দুপুরে নগরীর আখালিয়া এলাকায় অবস্থিত সেক্টর হেড কোয়াটারে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিং-এ বিজিবি সিলেট সেক্টর কমান্ডার কর্ণেল মাহমুদ মাওলা ডন এই তথ্য জানান।
আগামী ২৭ ফেব্রæয়ারি থেকে ১ মার্চ পর্যন্ত সিলেট নগরীর রোজভিউ হোটেলে এ সম্মেলন অনুষ্ঠিত হবে বলে তিনি জানান।
তিনি বলেন, ২৭ ফেব্রæয়ারি সকাল সাড়ে ৯টায় বিএসএফ এর একটি সিনিয়র ডেলিগেশন দল ডাউকি-তামাবিল স্থল বন্দ্রর দিয়ে সিলেটে এসে পৌঁছাবে এবং ঐদিনই দলটি সম্মেলনে যোগ দিবে।
বিজিবি সেক্টর কমান্ডার জানান, ১ মার্চ সম্মেলনের সমাপনী দিনে রোজভিউ হোটেলে বিজিবি ও বিএসএফ-এর এক যৌথ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।
প্রেস ব্রিফিং-এ তিনি সকল মিডিয়ার কর্তৃপক্ষকে দেশের ভাবমূর্তির বিষয়টি বিবেচনায় রেখে সীমান্ত সম্মেলনের সংবাদ গুরুত্বসহকারে প্রচারের ব্যবস্থা গ্রহনের জন্য বিশেষ অনুরোধ জানিয়েছেন।
সম্মেলনের প্রধান সমন্বয়কারি হিসেবে বিজিবি ৪৮ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল আহমেদ ইউসুফ জামিল ও সহকারি সমন্বয়কারি হিসেবে সিলেট সেক্টরের অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর মো. মেজবাহ উদ্দিন রাসেল দায়িত্ব পালন করবেন। এছাড়া মাঠ পর্যায়ে সমন্বয়কারি হিসেবে হাবিলদার মো. আলী আমজাদ দায়িত্ব পালন করবেন বলে প্রেস ব্রিফিং-এ জানানো হয়।