মশা নিধনের দাবিতে সিলেটে প্রতীকী শোভাযাত্রা ৩ মার্চ

5

মশা নিধনে মাঠ পর্যায়ে দ্রæত কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে মশারি টানিয়ে প্রতীকী শোভাযাত্রা ও সিসিক মেয়র বরাবরে স্মারকলিপি প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে সিলেট কল্যাণ সংস্থা ও এর অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা। সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৩ মার্চ মঙ্গলবার শোভাযাত্রা ও স্মারকলিপি প্রদান করা হবে।
সিলেট কল্যাণ সংস্থা ও সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার আয়োজনে গত সোমবার সন্ধ্যা ৬টায় সংস্থার কেন্দ্র্রীয় কার্যালয়ে এক জরুরি সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।
সভায় উপস্থিত সদস্যদের মতামতের ভিত্তিতে সিলেট মহানগরীর মশা নিধনে মাঠ পর্যায়ে দ্রæত কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে সিলেট কেন্দ্রীয় শহিদমিনার প্রাঙ্গণ থেকে সিলেট সিটি কর্পোরেশন পর্যন্ত মশারি টানিয়ে প্রতীকী শোভাযাত্রা ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বরাবরে স্মারকলিপি প্রদান কর্মসূচি ২৬ ফেব্রæয়ারির পরিবর্তে ৩ মার্চ নির্ধারণ করা হয়। একই সাথে সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম, দুর্নীতি বন্ধে ও সর্বস্তরের নাগরিকদের স্বাস্থ্যসেবা নিশ্চিতের দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদানের তারিখ ২ মার্চের পরিবর্তে ১০ মার্চ নির্ধারণ করা হয়। পাশাপাশি আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টায় সংস্থার কেন্দ্র্রীয় কার্যালয়ে নিয়মিত ৭ম সাংগঠনিক সভা এবং গত শনিবার ‘আসুন সর্বক্ষেত্রে বাংলাদেশের বাংলা সংস্কৃতি ভালোবাসি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলা সংস্কৃতি ভ্রমণ সফলে প্রস্তুতি সভার তারিখ নির্ধারণ করা হয়।
সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে এবং সিবিযুকস’র বিভাগীয় কমিটির প্রতিষ্ঠাতা সদস্য ও সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় সভায় বক্তব্য দেন, সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহসভাপতি মাওলানা এস এম এ গণি আজাদ, সহ-সভাপতি ও মহানগর কমিটির আহ্বায়ক মো. মুখলিছুর রহমান, সহসাধারণ সম্পাদক নুর মোহাম্মদ সাজু, অর্থ সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবাদ উল্লাহ, সহপ্রচার ও প্রকাশনা সম্পাদক মো. রমজান আহমদ সাকিল, সিনিয়র সহ-সমাজসেবা সম্পাদক পিযুষ মোদক, সহপ্রতিবন্ধী সম্পাদক এস এ এন রাহী, সাংগঠনিক সহযোদ্ধাদের মধ্য থেকে মো. আফজল হোসেন ও হাফিজ রফিকুল ইসলাম। বিজ্ঞপ্তি