করোনা মোকাবিলায় মেডিক্যাল ইক্যুপমেন্ট দিল ভারত

17

আর্ন্তজাতিক ডেস্ক:
করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় বাংলাদেশকে মেডিক্যাল ইক্যুপমেন্ট দিয়েছে ভারত। বুধবার (২৫ মার্চ) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এসব মেডিক্যাল ইক্যুপমেন্ট হস্তান্তর করা হয়।

ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, ১৫ মার্চ সার্ক নেতারা একটি ভিডিও সম্মেলন করেন। সেখানে ভারতের প্রতিশ্রুতি বাস্তবায়নের অংশ হিসেবে ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ১৫ হাজার হেড কভার বাংলাদেশ সরকারের কাছে সহায়তা হিসেবে হস্তান্তর করেছে।

বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে এসব মেডিক্যাল ইক্যুপমেন্ট হস্তান্তর করেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ।

করোনা ভাইরাস প্রতিরোধের প্রথম পদক্ষেপ হিসেবে বাংলাদেশকে এই সহায়তা দিল ভারত।

এদিকে দেশে করোনাভাইরাসে আরও একজন মারা গেছেন। ফলে দেশে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচজনে। অন্যদিকে নতুন করে কেউ আক্রান্ত হননি, তাই আক্রান্তের সংখ্যা ৩৯-ই আছে। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন আরও দুজন। সবমিলিয়ে সুস্থ হয়েছেন সাতজন।

বুধবার (২৫ মার্চ) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা করোনাভাইরাস সংক্রান্ত অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানান।