সিলেটের সর্বশেষ ১৮ জনেও নেই প্রাণঘাতী করোনা

66

 

স্টাফ রিপোর্টার

সিলেটে করোনা সন্দেহে সর্বশেষ ১৮ জনের নমুনা পরীক্ষা করে কারও মাঝে পজিটিভ পাওয়া যায়নি। ফলে এখনো করোনামুক্ত আছে সিলেট। মোট ১৮ জনের নমুনা ঢাকায় পাঠানো হলেও কারো নমুনায় পজিটিভ বা কেউ করোনা আক্রান্ত না থাকায় রিপোর্ট সিলেটে পাঠানো হয়নি।

রোববার (৫ এপ্রিল) এ তথ্য জানিয়েছেন সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ মণ্ডল।

তিনি বলেন, ‘যেহেতু কারো রক্তে করোনা ধরা পড়েনি তাই আর রিপোর্ট ঢাকা থেকে সিলেটে আসেনি। তবে কার রক্তে করোনা নেই এটি নিশ্চিত করা হয়েছে।’

এদিকে সর্বশেষ ২৪ ঘণ্টায় সিলেট শহীদ শামসুদ্দিন (সদর) হাসপাতালের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে ভর্তি হয়েছেন ২ জন। এর আগে আর ২ জন ভর্তি ছিলেন। সব মিলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে বর্তমানে ভর্তি আছেন মোট ৪ জন। তবে হোম কোয়ারেন্টাইনে নতুন করে কাউকে যুক্ত করা হয়নি।

প্রসঙ্গত, গত ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্তের পর থেকে এখন পর্যন্ত রাজধানী ঢাকা ছাড়াও আরো ১০ জেলায় করোনা রোগী শনাক্ত হলেও সিলেটে এখনো কাউকে করোনায় আক্রান্ত পাওয়া যায়নি। প্রবাসী অধ্যুষিত অঞ্চল হিসেবে শুরু থেকে সিলেট সবচেয়ে ঝুঁকিতে থাকলেও নানা সতর্কতা ও সচেতনতার মাধ্যমে এখন পর্যন্ত করোনামুক্ত অবস্থায় আছে সিলেট। এ সচেতনতা আর বাড়ানো গেলে বিপদমুক্ত থাকার আশা করছেন সিলেটের কর্তাব্যক্তিরা।