করোনায় বাংলাদেশ সোসাইটি যুক্তরাষ্ট্রের সভাপতি কামালের মৃত্যু

15

 

স্টাফ রিপোর্টার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্র প্রবাসী বাংলাদেশীদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমদ মৃত্যুবরণ করেছেন।

রোববার (৫ এপ্রিল) ভোর সাড়ে ৪টার দিকে নিউইয়র্কের আলমাস্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্নালিল্লাহি…রাজিউন)। তিনি দীর্ঘদিন থেকে কিডনিজনিত রোগেও ভুগছিলেন।

কামাল আহমদের বাড়ি বিয়ানীবাজার উপজেলার লাউতা ইউনিয়নের বাউরভাগ গ্রামে। তিনি বাংলাদেশ বিয়ানীবাজার সামাজিক ও সাংস্কৃতিক সমিতির সাবেক সভাপতি এবং বর্তমান উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য ছিলেন। এছাড়াও তিনি জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

এদিকে, প্রবাসী কমিউনিটি নেতা কামাল আহমদের মৃত্যুতে শোক ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন। তিনি মরহুমের সাথে আমেরিকার সময়কালের স্মৃতিচারণ করে তাঁর আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

এছাড়াও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। তিনি মরহুমের আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।