দক্ষিণ সুরমার জালালপুর ও পিরোজপুরে ১০জন করোনা রোগী শনাক্ত

88

স্টাফ রিপোর্টার 

সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার পিরোজপুরে ও জালালপুরে ১০ জনের শরীরে করোনাভাইরাস পজেটিভ পাওয়া গেছে । বৃহস্পতিবার এ তথ্যটি নিশ্চিত করেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের করোনা পরিক্ষার ল্যাব সূত্র ও দক্ষিণ সুরমা উপজেলা প্রশাসন। জালালপুর ইউনিয়নে আক্রান্ত ৫জনই ইউনিয়নের পূর্বভাগ গ্রামের বাসিন্দা। আর তারা শপিং করতে বাজারে গিয়ে আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন একাধিক সূত্র।

সূত্র আরও জানায়, দক্ষিণ সুরমার জালালপুর ইউনিয়ন ও পিরোজপুরের আক্রান্তদের বাড়ি ও বাসা লকডাউন করেছে প্রশাসন । তাছাড়া আক্রান্তদের পরিবারের লোকদেরও নমুনা সংগ্রহের জন্য প্রক্রিয়া চলছে।

এদিকে, জালালপুর ইউনিয়নের চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) জিল্লুর রহমান জিলন মিয়া ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বেশ কয়েক দিন থেকে জালালপুর বাজারে বিক্রিতা ও ক্রেতারা ঝটলা তৈরি করে পণ্য ক্রয়-বিক্রয় করছেন। কেউ সামাজিক দূরত্ব বজায় রাখছেন না। নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী ও পুলিশ প্রশাসন নিয়মিত অভিযান চালাচ্ছেন। তাদের উপস্থিতি দেখে জনগণ সরে যায়। চলে পুনরায় আবার সামাজিক দূরত্ব না মেনে ক্রেতা – বিক্রেতারা ঝটলা বেঁধে পণ্য ক্রয় বিক্রয় করেন।

তিনি সবার প্রতি অনুরোধ জানান সামাজিক দূরত্ব বজায় রেখে চলাচল করার জন্য।

অপরদিকে, সিলেটে থামছে না মরণব্যাধি করোনার আক্রমণ। বৃহস্পতিবার (২১ মে) সিলেটে নতুন করে ১৩ জনের শরীরে ধরা পড়েছে ভীতিকর এ ভাইরাস। বৃহস্পতিবার সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত করোনা ল্যাবে পরীক্ষা করা ১৭৮টি নমুনার মধ্যে ১৩ টির রিপোর্ট পজেটিভ আসে। বিষয়টি নিশ্চিত করেছেন ওসমানী হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায়।