সিলেটে কোথায় কখন ঈদ জামাত

19

স্টাফ রিপোর্টার

সোমবার সারা দেশে উদযাপিত হবে পবিত্র ঈদুল ফিতর। করোনাভাইরাস সংক্রমণের প্রেক্ষিতে এবার এক ভিন্ন প্রেক্ষাপটে ঈদ উদযাপিত হচ্ছে। সংক্রমণ ঠেকাতে ঈদগাহ ময়দানে ঈদ জামাত আয়োজন না করতে নির্দেশনা দিয়েছে সরকার।

ফলে সিলেটের ঐতিহাসিক শাহী ঈদগাহসহ কোনো ঈদগাহেই ঈদের নামাজের জামাত অনুষ্ঠিত হবে না। তবে স্বাস্থ্যবিধি মেনে সিলেটের বিভিন্ন মসজিদে ঈদের জামাতের অনুষ্ঠিত হবে।

সোমবার সিলেটের হযরত শাহজালাল (র.) দরগাহ ও বন্দরবাজারের হাজী কুদরতউল্লাহ জামে মসজিদে দুটি করে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। আর সিলেট কালেক্টরেট মসজিদে অনুষ্ঠিত হবে ৪টি জামাত।

জানা গেছে, সোমবার শাহজালাল দরগাহ মাজার মসজিদে ঈদের নামাজের প্রথম জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। এরপর সাড়ে ৯টায় অনুষ্ঠিত হবে দ্বিতীয়টি।

দরগাহ মসজিদের খতিব ও ইমাম হাফিজ মাওলানা আসজাদ আহমদ জানিয়েছেন, জামাতের একটিতে ইমামতি করবেন হাফিজ মাওলানা আসজাদ আহমদ ও অপরটিতে হাফিজ মাওলানা হুজায়ফা হুসাইন।

এদিকে, বন্দরবাজার এলাকার সিলেট কালেক্টরেট মসজিদে ৪টি জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৭টা, ৮টা, ৯টা ও ১০টায় এই জামাতগুলো অনুষ্ঠিত হবে।

নগরীর হাজী কুতরত উল্লাহ জামে মসজিদের দুটি জামাত অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ৮টায় একটি আর সাড়ে ৯টায় আরেকটি। একটিতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব সাঈদ বিন নুরুজ্জমান আালমদানি এবং অপরটিতে মসজিদের মোয়াজ্জিন।

অপরদিকে, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায়। এতে ইমামতি করবেন মসজিদের ইমাম ও খতিব মুফতি মাওলানা আবু হুরায়রা নোমান।

উল্লেখ্য, শনিবার আরবি শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই আগামীকাল সোমবার (২৫ মে) পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হবে।