সিলেট বিভাগে বাড়ছে করোনায় মৃত্যুর সংখ্যা

40

স্টাফ রিপোর্টার

করোনাভাইরাসের উপসর্গ নিয়ে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে মারা যাওয়া ইউপি সচিব আবুল হোসেন (৩৪) করোনায় আক্রান্ত ছিলেন। তিনি সিলেটের জৈন্তাপুর উপজেলার নিজপাঠ ইউনিয়ন পরিষদের সচিব ছিলেন।

এদিকে আবুল হোসেনকে নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে মারা গেলেন ১৬ জন। এরমধ্যে সিলেটে ১২, মৌলভীবাজারে ৩ এবং হবিগঞ্জে একজন। তবে সুনামগঞ্জে এখনো কেউ করোনা আক্রান্ত হয়ে মারা যাননি।

শুক্রবার (২৯ মে) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

এরপর প্রতিদিন সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরছেনও রোগীরা।

সবশেষ শুক্রবার (২৯ মে) সকাল ৮ টা পর্যন্ত সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৮৩০ জন। এরমধ্যে সিলেট জেলায় ৪৩০ জন, মৌলভীবাজার জেলায় ৯৮ জন, হবিগঞ্জে ১৭১ এবং সুনামগঞ্জে ১২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে সিলেট বিভাগে এ পর্যন্ত করোনা জয় করে বাড়ি ফিরেছেন ২০১ জন। এরমধ্যে হবিগঞ্জ জেলায় ৮২ জন, মৌলভীবাজার জেলায় ১৬ জন, সুনামগঞ্জে ৫৯ জন, সিলেট জেলায় ৪৪ জন।