সুনামগঞ্জের নতুন ১৮ জনের করোনা শনাক্ত

21

স্টাফ রিপোর্টার

সুনামগঞ্জ শহরের মল্লিকপুর এলাকায় একই পরিবারের ৩ ও ৫ বছরের দুই শিশুসহ নতুন ১৮ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

অন্যদিকে পুলিশ লাইন্সের আরও চার সদস্য নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এছাড়া ছাতকেও একই পরিবারের তিনজন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার (২৮ মে) সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) ল্যাবে ১৭০ টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৮ জনের রিপোর্ট পজিটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জেনেটিক্স ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারি অধ্যাপক জিয়াউল ফারুক জয়।

এদিকে আক্রান্তদের মধ্যে পুলিশসহ সদরে ৬ জন, দোয়ারাবাজারে ৪ জন, ছাতকে ৬ জন, তাহিরপুর ১ জন ও জগন্নাথপুরে ১ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সুনামগঞ্জে সিভিল সার্জন ডা. মো. শাসম উদ্দিন জেলায় নতুন করে ১৮জনের করোনা পজেটিভের বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

এরপর প্রতিদিন সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। বেড়েছে মৃত্যুর মিছিলও। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরছেনও রোগীরা।

সবশেষ বৃহস্পতিবার হবিগঞ্জের ৭ জন, সুনামগঞ্জের ১৮ জন নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৭৮৪ জন। এরমধ্যে সিলেট জেলায় ৩৮৫ জন, সুনামগঞ্জে ১৩১, হবিগঞ্জে ১৭১ ও মৌলভীবাজার জেলায় ৯৭ জন।

অন্যদিকে করোনাভাইরাস জয় করে সিলেট বিভাগের ১৯০ জন বাড়ি ফিরছেন। এর মধ্যে সিলেট জেলায় ৪০ জন, সুনামগঞ্জে ৫৯, হবিগঞ্জে ৭৫ জন এবং মৌলভীবাজার জেলায় ১৬ জন।

আর করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ১৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ১১ জন, হবিগঞ্জে ১ জন ও মৌলভীবাজারে ৩ জন। তবে সুনামগঞ্জে এখন পর্যন্ত করোনায় কোনো মৃত্যু নেই।