সিলেটে পুলিশ-চিকিৎসকসহ আরও ৪৯ জন করোনায় আক্রান্ত

56

স্টাফ রিপোর্টার

সিলেটে পুলিশ-চিকিৎসকসহ আরও ৪৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার (৩১ মে) সিলেট এমএজি কলেজের পিসিআর ল্যাবে ১৮০ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৪৯ জনের রিপোর্ট পজিটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায়।

এদিকে আক্রান্তদের মধ্যে সিলেট সদর উপজেলায় ১৯ জন, ফেঞ্চুগঞ্জে চারজন, বিশ্বনাথে ৮ জন, জকিগঞ্জে ১৪ জন, জৈন্তাপুরে তিনজন এবং বিয়ানীবাজারে একজন বলে জানা গেছে।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল।

এরপর প্রতিদিন সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তবে সুস্থ হয়ে বাড়ি ফিরছেনও রোগীরা।

সবশেষ শনিবার (৩০ মে) সিলেটের ৪৯ জন নিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৯২৩ জন। এরমধ্যে সিলেট জেলায় ৫১০ জন, মৌলভীবাজার জেলায় ৯৮ জন, হবিগঞ্জে ১৭১ এবং সুনামগঞ্জে ১২৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ১৭ জন। এরমধ্যে সিলেটে ১৩, মৌলভীবাজারে তিনজন এবং হবিগঞ্জে একজন। তবে কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে এখনো সুনামগঞ্জের কোন রোগী মারা যাননি।

অন্যদিকে সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ২১৬ জন রোগী। এরমধ্যে সিলেট জেলায় ৫৩, সুনামগঞ্জে ৬১, হবিগঞ্জে ৮৬, মৌলভীবাজারে ১৬ জন রোগী করোনা জয় করে বাড়ি ফিরেছেন।