কৃষ্ণাঙ্গ হত্যার জেরে মিশিগান ডেট্রয়েট উত্তাল, গুলিতে যুবক নিহত : রাতে পুলিশের সাথে সংঘর্ষ

48

কামরুজ্জামান হেলাল,
যুক্তরাষ্ট্র:

শুক্রবার রাতে ডেট্রয়েট ডাউন টাউনে পুলিশ বিক্ষোভকারীদের মোকাবেলা করেছেন পুলিশ হেফাজতে এক কৃষ্ণাঙ্গের মৃত্যুর জেরে শুক্রবার (২৯ মে) দুপুর থেকে রাত পর্যন্ত বিক্ষোভে উত্তাল ছিল ডেট্রয়েট। ডাউনটাউনে বিক্ষোভ চলাকালীন ১৯ বছর বয়সী এক যুবক গুলিতে নিহত হয়েছেন। ডেট্রয়েট পুলিশ ঘটনাটি তদন্ত করছে।
পুলিশ জানিয়েছে, রাত সাড়ে ১১ টার দিকে ক্যাডিল্যাক স্কয়ারে বিক্ষোভ চলছিল। এ সময় অজ্ঞাত এক ব্যক্তি সমাবেশ লক্ষ্য করে গুলি করে।এতে সমাবেশে উপস্থিত ওই যুবক গুলিবিদ্ধ হয়। গুরুতর অবস্থায় তাকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার পর তাকে মৃত ঘোষণা করা হয়। এদিকে গুলি চালানোর পর অভিযুক্ত দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। এ ব্যাপারে কারো কাছে কোন তথ্য থাকলে ডেট্রয়েট পুলিশ হোমিসাইডকে ৩১৩-৫৯৬-১২৯০ বা ক্রাইম স্টপার্সকে ১-৮০০-স্পিক আপে কল করতে বলা হয়েছে।
এদিকে মিনেসোটা অঙ্গরাজ্যের বৃহত্তম শহর মিনিয়াপলিস পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ যুবকের হত্যার ঘটনার প্রতিবাদে আজ দিন থেকে রাত পর্যন্ত ডেট্রয়েটে বিক্ষোভ প্রদর্শিত হয়েছে। রাতে বিক্ষোভকারীদের সাথে পুলিশের সংঘর্ষে হয়। পুলিশ গ্যাসের শেল ছুড়ে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেয়। বিক্ষোভ চলাকালীন একাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।