শিশু নির্যাতনের বিরুদ্ধে প্রিয়াঙ্কা’র প্রতিবাদ

13

বিনোদন ডেস্ক::
ইউনিসেফ’র ‘গুডউইল অ্যাম্বাসাডর’-এর দায়িত্বে রয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া জোনাস। জাতিসংঘের শুভেচ্ছাদূত এই অভিনেত্রীকে বিভিন্ন সময় শিশু অধিকার ও বিশ্বজুড়ে শিশু নির্যাতন নিয়ে একাধিকবার সরব হতে দেখা গেছে। এবারও শিশু নির্যাতন নিয়ে মুখ খুললেন অভিনেত্রী।

ভারতীয় বিভিন্ন গণমাধ্যমে প্রিয়াঙ্কা বলেন ‘শিশুদের মন খুবই নরম। আর তাদের এই সারল্যতা কিংবা ফুলের মতো শৈশব রক্ষা করা, আমাদের গুরুদায়িত্বের মধ্যেই পড়ে। ব্যক্তিগতভাবে আমি শিশুদের বেশ কিছু ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা শুনেছি। যাদের অনেককেই নিকৃষ্ট মানসিকতার শিকার হতে হয়েছে। যা একেবারেই গ্রহণযোগ্য নয়’।

এর পাশাপাশি প্রিয়াঙ্কা তার ভক্ত অনুরাগীদেরও অনুরোধ করেছেন শিশু নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদী হওয়ার জন্য- ‘আশেপাশের এরকম কোনও পরিস্থিতি দেখলেই অভিযোগ জানান। শিশুদের সুন্দর শৈশবটাকে রক্ষা করুন’।

ইউনিসেফের শুভেচ্ছাদূত হওয়ার সুবাদেই বিশ্বের প্রান্তিক এলাকাগুলিতে পৌঁছে যান এই অভিনেত্রী। যেখানকার সাধারণ মানুষের দিন কাটে অভাব অনটনে, সেখানকার শিশুদের সঙ্গেও সময় কাটান তিনি। আর বিশ্বের বিভিন্ন প্রান্তের শিশুদের অধিকারের জন্য কাজ করেই গতবছর ডিসেম্বর মাসে ‘হিউম্যানিটেরিয়ান’ পুরস্কার জিতেছিলেন প্রিয়াঙ্কা চোপড়া।