বগুড়ায় চিকিৎসক-পুলিশ-ব্যাংকারসহ আরও ১০৯ জন করোনায় আক্রান্ত

8

সবুজ সিলেট ডেস্ক::
বগুড়ায় গতকাল রোববার চিকিৎসক, পুলিশ ব্যাংকার ও শিশুসহ আরও ১০৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ২ হাজার ১৯৪ জন করোনায় আক্রান্ত হলেন।

বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন আজ সোমবার বেলা ১১টায় নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানান।

স্বাস্থ্য দপ্তরের ব্রিফিংয়ে জানানো হয়, ৯ জুন ঢাকায় পাঠানো নমুনাসহ সরকারি ও বেসরকারি পিসিআর ল্যাব থেকে ৩৯২টি নমুনা পরীক্ষার ফলাফল এসেছে। এর মধ্যে ঢাকায় পাঠানো ১২৬টি নমুনার মধ্যে ৩২ জনের পজিটিভ এসেছে। এ ছাড়া বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) পিসিআর ল্যাবে পরীক্ষা করা ১৮৮টি নমুনায় ৫২ জনের পজিটিভ এসেছে। আর বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে বগুড়ার ৭৮টি নমুনার মধ্যে পজিটিভ এসেছে ২৫টি পজিটিভ এসেছে।

নতুন করে আক্রান্ত ১০৯ জনের মধ্যে ৮২ জন পুরুষ, ২১ নারী এবং বাদবাকি ৬ জন শিশু রয়েছে।

ডা. মোস্তাফিজুর রহমান জানান, ঢাকা, শজিমেক ও টিএমএসএস এর ফলাফলে পজিটিভ ১০৯ জনের মধ্যে সদরের ৭৬ জন, সারিয়াকান্দির ৭ জন, শাজাহানপুরের ৫ জন, শেরপুরের ৪ জন, সোনাতলার ৪ জন, গাবতলীর ৪ জন, শিবগঞ্জের ৩ জন, ধুনটের ৩ জন, কাহালুর ২ জন এবং নন্দীগ্রামের নতুন একজন করোনায় আক্রান্ত হয়েছেন।

তিনি জানান, জেলায় নতুন করে আরও দুজন মারা যাওয়ায় মৃতের সংখ্যা বেড়ে ৩৩ তে দাঁড়িয়েছে। এ ছাড়া জেলায় নতুন করে ৩৩ জন সুস্থ হওয়ায় মোট সংখ্যা বেড়ে ২৪৮ জনে দাঁড়িয়েছে।