গোলাপগঞ্জ রকিব মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে শিক্ষকদের মধ্যে আর্থিক অনুদান প্রদান

26


গোলাপগঞ্জ প্রতিনিধি
গোলাপগঞ্জর ঢাকাদক্ষিণে রকিব উদ্দিন মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে বেসরকারী শিক্ষকদের মধ্যে আর্থিক অনুদান প্রদান করা হয়েছে। এ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্টানে রকিব উদ্দিন মেমোরিয়াল ট্রাস্টের সভাপতি সাবেক ছাত্রনেতা এনামুল হক রুহেলের সভাপতিত্বে ট্রাস্টের সাধারণ সম্পাদক লেখক কলামিস্ট হোসেন আহমেদ এর পরিচালনায় প্রধান অতিথি এর বক্তব্য রাখেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান এড ইকবাল আহমদ চৌধুরী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব।
প্রধান অতিথি এর বক্তব্য এড ইকবাল আহমেদ চৌধুরী বলেন শিক্ষকরা জাতি বিনির্মানে সবছে বেশি কার্যকর ভূমিকা রাখেন। তাই শিক্ষকদের সর্বক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া উচিৎ। এছাড়া জাতি বিনির্মানে শিক্ষকদের ও আরো যতœশীল হওয়ার আহ্বান জানান। এসময় তিনি রকিব উদ্দিন মেমোরিয়াল ট্রাস্টের উদ্যোগে বেসরকারী কিন্ডারগার্টেনও মাদ্রাসা শিক্ষকদের আর্থিক অনুদান দেওেয়া কে এই করোনাকালীন সময়ে একটি যুগান্তকারী প্রদক্ষেপ বলে উল্লেখ করেন।

বদরুল ইসলাম শোয়েব বলেন-করোনাকালীন সময়ে গৃহবন্দি শিক্ষকদের এধরনের আর্থিক অনুদান দেওয়া একটি ভালো উদ্যোগ এতে করে শিক্ষকরা আরো বেশি উৎসাহিত হবেন। তিনি এধরনের উৎসাহমূলক কার্যক্রম করার জন্য রকিব উদ্দিন মেমোরিয়াল ট্রাস্টের সকল ট্রাস্টিদের ধন্যবাদ জ্ঞাপন করেন। এসময় আরো বক্তব্য রাখেন গোলাপগঞ্জ মডেল থানার অফিসার ইনচার্জ হারুনুর রশিদ চৌধুরী,ঢাকাদক্ষিণ বহুমুখী উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ রেজাউল আমিন ঢাকাদক্ষিণ বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ইসমাইল খান,সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক আব্দুল্লা আল মামুন,গোলাপগঞ্জ সমাজসেবা কর্মকর্তা নুরুল হক,রণকেলী বালিকা উচ্চ বিদ্যালয়ও কলেজের গভর্ণিং বডির সভাপতি মিজানুর রহমান চৌধুরী রিংকু,সাবেক ভাইস চেয়ারম্যান নুমান উদ্দিন মুরাদ সাবেক ছাত্রনেতা খায়রুল হক।

এসময় আরো উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এনামুল হক এনাম সাধারণ সম্পাদক ইউনুছ চৌধুরী যুগ্ম সম্পাদক জাহেদুর রহমান জাহেদ,দত্তরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বুরহান উদ্দিন, সমাজসেবক রাজনৈতিক ব্যাক্তিত্ব জাকারিয়া হোসেন উজ্জল,আব্দুল আজাদ,আব্দুল কুদ্দুস, রকিব উদ্দিন মেমোরিয়াল ট্রাস্টের সদস্য সুলতান আহমদ রকিব উদ্দিন মেমোরিয়াল ট্রাস্টের ট্রেজারার শ্যামল আহমদ।
উল্লেখ্য করোনাভাইরাস সংক্রমণের কারণে অর্থ সংকটে থাকা ঢাকাদক্ষিণ ইউনিয়নের বেসরকারী ৯টি কিন্ডার গার্টেন ও ৪টি মাদ্রাসার সর্বমোট ৭০জন শিক্ষক শিক্ষিকার মধ্েয ৪হাজার করে সর্বমোট ২লক্ষ আশি হাজার টাকা বিতরণ রা হয়।