অবৈধ ভারতীয় বিড়িসহ ইউপি সদস্য আটক

18

ওসমানীনগর প্রতিনিধি::
সিলেটের ওসমানীনগরে বিপুল পরিমাণ ভারতীয় নাসির বিড়িসহ এক ইউপি সদস্যকে আটক করেছে ওসমানীনগর থানার পুলিশ। শনিবার দুপুর দুইটার দিকে উপজেলার গোয়ালাবাজার এলাকার রাজা প্যালেস থেকে অভিযান পরিচালনা করে অবৈধ বিড়িসহ ওই ইউপি সদস্যকে আটক করা হয়। এসময় ঘটনাস্থল থেকে একটি গাড়ি (কার) জব্দ করা হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, রাজা প্যালেসে ভাড়া থেকে ভারতীয় বিড়িসহ মাদক ব্যবসা চালিয়ে আসছিলেন সাজ্জাদ মিয়া ও তার মামা মোস্তাকিন আহমদ। সম্প্রতি অবৈধ ব্যবসা নিয়ে তাদের মধ্যে মনোমালিন্যের সৃষ্টি হলে বিষয়টি সমঝোতা করতে আসেন মুস্তাকিনের ভাই সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার আশারকান্দি ইউনিয়নের ১ নং ওয়ার্ড সদস্য ও খাঁঠলকাই গ্রামের আব্দুল মুতলিবের পুত্র সামাদ মিয়া। এসময় সময় গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করেন থানার এসআই ফখরুল ইসলাম। অভিযানের খবর পেয়ে মাদক ব্যবসায়ী সাজ্জাদ মিয়া ও মোস্তাকিন আহমদ পালিয়ে গেলেও ইউপি সদস্য সামাদকে আটক করে থানা পুলিশ।

নির্ভরযোগ্য সূত্র জানায়,এসআই ফখরুল ইসলাম ইউপি সদস্যকে আটকের পর দফায় দফায় সমঝোতায় ব্যস্ত থাকায় সাংবাদিকদের তথ্য প্রদান থেকে বিরত থাকেন। এমনকি লক্ষাধিক টাকার বিড়ি আটক করা হলেও সন্ধ্যার পর সাংবাদিকদের জানানো হয়েছে বিড়ি সংখ্যা সাড়ে চার হাজার পিসের মতো হবে। অন্যদিকে ঘটনাস্থল থেকে একটি গাড়ি (কার) পুলিশ কর্তৃক উদ্ধারের কথা স্থানীয়রা জানালেও সে বিষয়ে কোন তথ্য দেয়নি পুলিশ।

এছাড়া বিষয়টি সার্বিক তথ্য জানতে সাংবাদিকরা থানার ডিউটি অফিসারের অফিসিয়াল মোবাইল নাম্বারে ফোন দিলেও বিড়ি সংক্রান্ত তথ্যটি পরে জানানো হবে বলে পরবর্তীতে আর সাংবাদিকদের ফোন রিসিভ করেননি শনিবার সন্ধ্যা পর্যন্ত ডিউটি অফিসারের দ্বায়িত্ব পালনকারী কর্মকর্তাও। অভিযান পরিচালনাকারী থানার এস আই ফখরুল ইসলামও তথ্য দিতে অপারগতা প্রকাশ করে বলেন,উর্ধতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে এ ব্যাপারে পরে জানানো হবে।

সন্ধ্যার দিকে ওসমানীনগর থানার অফিসার ইনচার্য (ওসি) রাশেদ মোবারক জানিয়েছেন, সারে চার হাজার বিড়িসহ একজনকে আটক করা হয়েছে। আটককৃত ব্যক্তি নিজেকে ইউপি সদস্য বলে পরিচয় দিচ্ছেন আমরা এর সত্যতা যাচাই করছি।