গোয়াইনঘাটে নিখোঁজ শ্রমিকের লাশ উদ্ধার

94

শাহ আলম,গোয়াইনঘাট ::
সিলেটের গোয়াইনঘাটে বাল্কহেডের ধাক্কায় ট্রলার ডুবে দুই শ্রমিক নিখোঁজ হওয়ার ঘটনায় সেলিম মিয়া নামের এক শ্রমিকের লাশ উদ্ধার করা হয়েছে।

রোববার বিকেলে উপজেলার নাইন্দার হাওর এলাকা থেকে পুলিশ তার লাশ উদ্ধার করে। শ্রমিক সেলিম মিয়া সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট এলাকার আব্দুল করিমের ছেলে।

পুলিশ সূত্র জানায়, গত বৃহস্পতিবার উপজেলার জাফলংয়ের নয়াগাঙেরপার এলাকায় দিনভর বালু শ্রমিকের কাজ শেষে রাতের বেলা সেলিম ও বাবুলসহ মোট ১১ জন শ্রমিক রাতের খাবার শেষে ডাউকি নদীর তীরে বাঁধা একটি ট্রলারে ঘুমিয়ে পড়েন।

এরই মধ্যে গভীর রাতে পাহাড়ি ঢলের কারণে আকস্মিক বন্যায় উজানে নোঙর করা একটি বাল্কহেড ভেসে এসে ওই ট্রলারে ধাক্কা দেয়। এতে ট্রলারটি ডুবে যায়। এ সময় ট্রলারে থাকা ১১ জন শ্রমিকের মধ্যে ৯ জন সাঁতরে তীরে উঠতে পারলেও সেলিম ও বাবুল পানিতে ডুবে নিখোঁজ হন। ঘটনার তিনদিন পর রোববার বিকেলে স্থানীয় লোকজন নাইন্দার হাওরে একটি লাশ ভাসতে দেখে থানা পুলিশকে খবর দেয়। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

এ ব্যাপারে গোয়াইঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল আহাদ জানান, নিখোঁজ দুই শ্রমিকের সন্ধানে থানা পুলিশ ও সিলেটের ফায়ার সার্ভিসের ডুবুরি দলের সদস্যদের সমন্বয়ে উদ্ধার কাজ চালানো হয়েছে। কিন্তু গত তিন দিনেও তাদের কোন সন্ধান পাওয়া যায়নি। সবশেষ রোববার বিকেলে স্থানীয়রা একটি লাশ ভাসতে দেখে থানা পুলিশকে খবর দেয়। নিখোঁজ অপর শ্রমিকের সন্ধানে পুলিশ কাজ করছে বলে জানান তিনি।