কুয়েতে নতুন রাষ্ট্রদূত মেজর জেনারেল আশিকুজ্জামান

11

সবুজ সিলেট ডেস্ক::
কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত হিসেবে মেজর জেনারেল মো. আশিকুজ্জামানকে নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তিনি বর্তমান রাষ্ট্রদূত এসএম আবুল কালামের স্থলাভিষিক্ত হবেন।

সোমবার (১৩ জুলাই) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

কুয়েতে বর্তমানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করছেন এসএম আবুল কালাম। প্রায় পাঁচ বছরেরও বেশি সময় ধরে থাকা এই রাষ্ট্রদূতের মেয়াদ শেষ হচ্ছে আগামী ৩১ জুলাই। সম্প্রতি মানবপাচারের অভিযোগে কুয়েতে আটক সাংসদ শহিদুল ইসলাম পাপুলের সঙ্গে তার সম্পৃক্ততার অভিযোগ উঠেছে।

মেজর জেনারেল মো. আশিকুজ্জামান ১৯৮৮ সালে বাংলাদেশ সেনাবাহিনীতে কমিশন লাভ করেন। সামরিক ক্যারিয়ারে তিনি বিভিন্ন স্তরে প্রশিক্ষণ, কমান্ড ও কর্মী নিয়োগে দায়িত্ব পালন করে এসেছেন।

তিনি সিয়েরালিওন, আইভরিকোস্ট এবং কঙ্গোতে তিনটি ইউনাইটেড নেশন পিস সাপোর্ট মিশনেও দায়িত্ব পালন করেছেন। রাষ্ট্রদূত হিসেবে নিয়োগের আগে তিনি বাংলাদেশের জাতীয় প্রতিরক্ষা কলেজে সিনিয়র ডিরেক্টরিং স্টাফ (সেনা) হিসেবে কর্মরত ছিলেন।

তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স অব ডিফেন্স স্টাডিজ এবং মাস্টার্স অব স্ট্র্যাটেজিক স্টাডিজ অর্জন করেছেন।

মেজর জেনারেল মো. আশিকুজ্জামান বিবাহিত জীবনে দুই পুত্র সন্তানের জনক। কাজের বাইরে তিনি একজন সক্রিয় গলফার এবং শিল্পী।

এর আগে গত ২০ এপ্রিল মেজর জেনারেল মো. আশিকুজ্জামানকে রাষ্ট্রদূত নিয়োগ দিতে তার চাকরি পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করে আদেশ জারি করেছিল জনপ্রশাসন মন্ত্রণালয়।