সিলেটে আরও ৮৬ জনের করোনা শনাক্ত

20

স্টাফ রিপোর্টার

সিলেট জেলার সোমবার (১৩ জুলাই) নতুন করে আরও ৮৬ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এরমধ্যে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাবে ৭১ জন এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ১৫ জনের করোনা শনাক্ত হয়।

সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় বলেন, আজ ওসমানীর ল্যাবে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৭১ জনের করোনা শনাক্ত হয়।

অন্যদিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, সোমবার শাবির ল্যাবে সিলেটের ৯৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৫ জনের করোনা শনাক্ত হয়।

গত বছরের ৩১ ডিসেম্বরে চীনের উহান থেকে ছড়িয়ে পড়া বৈশ্বিক মহামারী করোনাভাইরাস বাংলাদেশে ধরা পরে গত ৮ মার্চ। আর সিলেট বিভাগে সর্বপ্রথম করোনাভাইরাস ধরা পড়ে গত ৫ এপ্রিল। এরপর প্রতিদিন বাড়ছে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যাও।

সবশেষ রোববার (১৩ জুলাই) সুনামগঞ্জের নতুন ১৯ জন ও সিলেটের ৮৬ জন নিয়ে সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৯৯৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ৩ হাজার ২১১ জন, সুনামগঞ্জে ১ হাজার ১৯৩ জন, হবিগঞ্জে ৯১১ জন ও মৌলভীবাজারে ৬৮০ জন।

গেল ৪ এপ্রিল বিভাগের প্রথম রোগী হিসেবে মৌলভীবাজারের রাজনগরে এক ব্যবসায়ী মারা যান। যদিও তার করোনা শনাক্তের রিপোর্ট এসেছিল ৫ এপ্রিল। এরপর থেকে প্রতিদিন বাড়ছে মৃত্যুও সংখ্যা।

সবশেষ সোমবার পর্যন্ত সিলেট বিভাগে মারা গেছেন ১০৩ জন। এরমধ্যে সিলেটে ৮০, সুনামগঞ্জে ৯, মৌলভীবাজারে ৮ এবং হবিগঞ্জে ৬ জন।

অন্যদিকে সিলেট বিভাগে প্রতিদিনই বাড়ছে সুস্থ রোগী সংখ্যা। গত ২৭ এপ্রিল বিভাগে প্রথম সুনামগঞ্জে দুই রোগী করোনাভাইরাস জয় করে বাড়ি ফেরেন। এরপর প্রতিদিন বিভাগের বিভিন্ন জেলার রোগীরা করোনা জয় করে বাড়ি ফিরছেন।

সর্বশেষ সোমবার (১৩ জুলাই) পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসকে জয় করে বাড়ি ফিরেছেন ২ হাজার ৩১৯ জন। এরমধ্যে সিলেট জেলায় ৬৮০, সুনামগঞ্জে ৮৫৭, হবিগঞ্জে ৪০৫ এবং মৌলভীবাজারে ৩৭৭ জন।