সমালোচনার মুখে দক্ষিণ সুরমা ও ওসমানীনগর থানার ওসিকে বদলি

38

স্টাফ রিপোর্টার

নানা সমালোচনার মুখে সিলেটের দক্ষিণ সুরমা ও ওসমানীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বদলি করা হয়েছে। সোমবার (১৩ জুলাই) সিলেট মহানগর ও জেলা পুলিশ তাদের বদলি করে।

দক্ষিণ সুরমায় সাম্প্রতি আ্ইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ও সর্বশেষ এক শ্রমিক নেতা খুন হওয়া নিয়ে সমালোচনার মুখে ছিলেন এই থানার ওসি খায়রুল ফজল আর ওসমানী নগরের আওয়ামী লীগ নেতাদের সাথে ঔদ্ধত্যপূর্ণ আচরণ করে তোপের মুখে পড়েন ওই থানার ওসি রাশেদ মোকাবরাক।

অবশেষে সমালোচনার মুখে তাদের বদলি করা হয়। যদিও পুলিশের উর্ধতন কর্মকর্তারা বলছেন, নিয়মিত বদলির অংশ হিসেবেই তাদের অন্যতদ্র পদায়ন করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার জ্যোতির্ময় সরকার বলেন, দক্ষিণ সুরমা থানার ওসি খায়রুল ফজলকে মহানগর গোয়েন্দা পুলিশে (ডিবি) বদলি করা হয়েছে।

তিনি জানান মোগলাবাজার থানার ওসি আক্তার হোসেনকে দক্ষিণ সুরমা থানার ওসির দায়িত্ব দেওয়া হয়েছে। আর মোগলাবাজার থানার ওসি (তদন্ত) সাহাবুল ইসলামকে ওই থানার ওসির দায়িত্ব প্রদান করা হয়েছে।

নিয়মিত বদলি কার্যক্রমের অংশ হিসেবেই খায়রুল ফজলকে বদলি করা হয়েছে বলে জানান তিনি।

আর সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার লুৎফর রহমান বলেন, ওসমানীনগর থানার ওসি রাশেদ মোবারককে পুলিশ হেডকোয়ার্টার্সে বদলি করা হয়েছে। রাশেদ মোবারকের আবেদনের প্রেক্ষিতে পুলিশ হেডকোয়ার্টার্স তাকে বদলি করা হয়েছে বলে জানান তিনি।

ওসমানীনগর থানায় নতুন করে কাউকে ওসির দায়িত্ব এখনও দেওয়া হয়নি বলেও জানান তিনি।