মৌলভীবাজার জুড়ীতে পুলিশের ভূয়া এসআই গ্রেপ্তার

14

কুলাউড়া প্রতিনিধি::
জুড়ীতে এক ভূয়া এসআইকে স্থানীয় জনতা গ্রেপ্তার করে পুলিশে সোপর্দ করেছে। বুধবার বেলা ২টায় উপজেলার পুর্বজুড়ী ইউনিয়নের জামকান্দি গ্রামে তাকে আটক করা হয়। আটককৃত সুহেল মিয়া (২৫) পার্শ্ববর্তী বড়লেখা পৌরসভার ৪নং ওয়ার্ডের তেলিগুল গ্রামের মৃত মাহমুদ আলীর পুত্র।

জানা গেছে, গ্রেপ্তার সুহেল বিরুদ্ধে গরু চোরাচালানের অভিযোগ রয়েছে। এছাড়া প্রায়ই সে ওই এলাকায় নিজেকে এসআই পরিচয় দিয়ে মানুষকে বিভিন্ন হুমকি দিয়ে টাকা আদায়, ইয়াবা মামলায় ফাঁসানো সহ বিভিন্ন ধরনের হুমকি দিয়ে ভয় ভীতি প্রদর্শন করতো।

প্রায় সপ্তাহ খানেক আগে জুড়ী উপজেলার জামকান্দি গ্রামের মৃত ময়না মিয়ার ছেলে সামছুল ইসলাম (৩২)কে ফোনে এসআই পরিচয়ে চাঁদা দাবি করে সে। চাঁদা না দিলে তাকে ইয়াবা মামলা দিয়ে ফাঁসানোর হুমকি দেয়। আজ বুধবার পুর্বজুড়ী ইউনিয়নের জামকান্দি গ্রামে সুহেল দীর্ঘ সময় ঘুরাফেরার করলে এলাকাবাসীর সন্দেহ হয়। পরে তার গাড়ী সহ তাকে আটক করে পুলিশে খবর দেন স্থানীয়রা। উপস্থিত জনতার কাছে সে ভূয়া এসআই বলে স্বীকার করে।

পূর্বজুড়ী ইউনিয়নের চেয়ারম্যান সালেহ উদ্দিন আহমদ বলেন, সে মূলত ইয়াবা কারবার ও গরু চোরাচালানের সাথে জড়িত। তবে মাঝে মধ্যে বড়লেখা থানার এসআই পরিচয়ে মানুষকে হুমকি দিয়ে টাকা দাবি করতো। এলাকাবাসী তাকে গ্রেপ্তার করে ইউনিয়ন অফিসে নিয়ে আসলে আমরা পুলিশ খবর দেই। পরে পুলিশ এসে তাকে থানায় নিয়ে যায়।

জুড়ী থানার ওসি তদন্ত আমিনুল ইসলাম আটকের সত্যতা নিশ্চিত করে বলেন, তার নামে মামলার প্রস্তুতি চলছে।