সিলেটে ৮ অক্টোবর বিশ্বকাপ বাছাই ফুটবল

12

সবুজ সিলেট ডেস্ক ::
সিলেট জেলা স্টেডিয়ামে আগামী ৮ অক্টোবর বিশ্বকাপ ও এশিয়ান কাপ যৌথ বাছাইপর্বের বাংলাদেশ বনাম আফগানিস্তান ম্যাচটি হবে। এই লক্ষ্যে সিলেট স্টেডিয়ামের সংস্কার কাজ এগিয়ে চলেছে।

২০১৪ সালে বাংলাদেশ ও নেপালের মধ্যকার ফিফা প্রীতি ম্যাচটি হয়েছিল সিলেটে। এরপর সাফের বয়সভিত্তিক ও বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক প্রতিযোগিতা হয়েছিল। এবার তো বিশ্বকাপ বাছাইয়ের তিনটি হোম ম্যাচই হওয়ার কথা আছে সেখানে।

সেই লক্ষ্যে ফিফার নির্দেশনা অনুযায়ী সিলেট জেলা স্টেডিয়ামের গ্যালারিতে চেয়ার স্থাপন করা হচ্ছে। আগে যেখানে ২৫ হাজার দর্শক এক সঙ্গে বসে খেলা দেখার সুযোগ পেতো। চেয়ার স্থাপনের কারণে তা ১০ হাজার কমে যেতে পারে।

সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য মাহি উদ্দিন সেলিম এ প্রসঙ্গে বলেছেন, ‘আমাদের গ্যালারির উন্নয়ন কাজ চলছে। এরই মধ্যে ৭০ ভাগ চেয়ার স্থাপন করা হয়েছে। বাকি কাজ আগস্টের মধ্যে দ্রুত হয়ে যাবে। মাঠের অবস্থাও ভালো। এছাড়া বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ ঘিরে আমরা কম রোমাঞ্চিত নই। এই প্রথম এই ধরনের ম্যাচ হতে যাচ্ছে। তাই এই ম্যাচকে সফল করে তুলতে সব রকম চেষ্টা চলছে।’

তবে করোনাভাইরাসের মধ্যে মাঠে দর্শক আসার অনুমতি পাবে কি না এই নিয়ে সংশয় আছে সেলিমের, ‘গ্যালারিতে তো নতুন করে চেয়ার বসানো যাচ্ছে। এখন করোনার কারণে ফিফা যদি মাঠে দর্শক ছাড়াই ম্যাচ আয়োজন করতে বলে তাহলে তো কিছু করার নেই। এখন অক্টোবরে করোনার অবস্থা কী দাঁড়ায় তার ওপর অনেক কিছু নির্ভর করছে।’