সিলেটে ঈদ জামাতে করোনা থেকে মুক্তির প্রার্থনা

12

স্টাফ রিপোর্টার ::
করোনাভাইরাসের প্রাদুর্ভাবের এই সময়ে যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে মুসলিম সম্প্রদায় ঈদ উদযাপন করছে। এদিকে করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে সরকারের পক্ষ থেকে দেয়া স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে আজ শনিবার নগরীর বিভিন্ন মসজিদে মসজিদে মুসল্লিরা ঈদুল আযহার নামাজ আদায় করেছেন।

এদিকে ঈদের নামাজ আদায় শেষে প্রাণঘাতী করোনাভাইরাস থেকে মুক্তি পেতে মহান রাব্বুল আলামিনের দরবারে দোয়া চাওয়া হয়। নামাজ আদায় শেষে মহান আল্লাহর অপার অনুগ্রহ লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করছেন।

এর আগে করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে সিলেট নগরীর বিভিন্ন মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। জামাতে সিলেটের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। শনিবার সকাল ৮টায় ঈদুল আযহার প্রধান ও প্রথম জামাত অনুষ্ঠিত হয়েছে হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদে। জামাতে ইমামতি করেন মসজিদের খতিব ও ইমাম হাফেজ মাওলানা আসজাদ আহমদ।

একই সময় কুদরত উল্লাহ জামে মসজিদেও জামাত অনুষ্ঠিতের পাশাপাশি নগরীর বিভিন্ন মসজিদে সকালে জামাত আদায় করা হয়। এছাড়া হযরত শাহপরান (রহ.) মাজার মসজিদে সকাল ৮টায়, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদে সকাল ৮টায়, গাজী বুরহান উদ্দিন (রহ.) মাজার মসজিদে সকাল ৯টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

অন্যদিকে বেশ কয়েকটি স্থানে ঈদের একাধিক জামাত অনুষ্ঠিত হয়েছে। এরমধ্যে নগরীর বন্দরবাজারস্থ হাজী কুদরত উল্লাহ জামে মসজিদে একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে।