পদ্মা সেতু প্রকল্পের পিডির মেয়াদ বাড়ল আরও ২ বছর

18

সবুজ সিলেট ডেস্ক
পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক (পিডি) অবসরপ্রাপ্ত অতিরিক্ত প্রধান প্রকৌশলী শফিকুল ইসলামের চুক্তির মেয়াদ আরও দুই বছর বেড়েছে।
চুক্তির মেয়াদ বাড়িয়ে গতকাল মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে। আগামী ৩ জানুয়ারি বা যোগদানের তারিখ থেকে এই মেয়াদ বৃদ্ধির আদেশ কার্যকর হবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে।
পদ্মা সেতু প্রকল্পের প্রকল্প পরিচালক হিসেবে ২০১৩ সালের ১ ডিসেম্বর নিয়োগ পান শফিকুল ইসলাম। পরে ২০১৫ সালের ২২ ডিসেম্বর তার চুক্তির মেয়াদ ২ বছর এবং ২০১৮ সালে ১৭ জানুয়ারিতে আরও ২ বছর বাড়ানো হয়।
২০২১ সালের জুনের মধ্যে পদ্মা সেতু যান চলাচলের জন্য খুলে দেয়া হবে বলে ইতোমধ্যে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
মূল সেতু কাজের চুক্তিমূল্য ১২ হাজার ১৩৩ কোটি ৩৯ লাথ টাকা। মূল সেতু নির্মাণের কাজ করছে চীনের চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি।
গতকাল মঙ্গলবার ১৬তম স্প্যান বসানোর মধ্য দিয়ে আড়াই কিলোমিটার দৃশ্যমান হয়েছে স্বপ্নের পদ্মা সেতু। দুপুর সোয়া ১টার দিকে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ১৬ ও ১৭ নম্বর পিলারের উপর ‘থ্রি ডি’ নম্বরের স্প্যানটি বসানো হয়।