স্বর্ণপদক পেলেন শাবির তিন কৃতী শিক্ষার্থী

12

শাবি প্রতিনিধি
কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তিন শিক্ষার্থীকে স্বর্ণপদক অ্যাওয়ার্ড প্রদান করেছে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন। স্নাতক, স্নাতকোত্তর (সাধারণ) ও স্নাতকোত্তর (থিসিস) ক্যাটাগরিতে ভালো ফলাফলের জন্য তাদেরকে এ পদক দেওয়া হয়েছে।
গতকাল সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে গণিত বিভাগ কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানের মাধ্যমে তিন শিক্ষার্থীকে এ অ্যাওয়ার্ড দেওয়া হয়।
স্নাতক ক্যাটাগরিতে ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফাহমিদা আফরোজ, স্নাতকোত্তর (সাধারণ) ক্যাটাগরিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শামিমা নাসরিন এবং স্নাতকোত্তর (থিসিস) ক্যাটাগরিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সাদেকুর রহমান রনি এ পদকপ্রাপ্ত হয়েছেন।
অনুষ্ঠানে গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. চন্দ্রানী নাগ এর সঞ্চালনায় ও বিভাগের প্রধান অধ্যাপক ড. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বিজ্ঞানের বিষয়গুলোতে পড়তে গেলে গণিতের প্রয়োজনীয়তা রয়েছে। বেসিক বিষয়গুলোর মধ্যে গণিতের জায়গাটা অনেক উপরে। অঙ্ককে ভালো না বাসলে জীবনের ক্ষেত্রেও ভালো করা যায় না।
বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগকে একটি সমৃদ্ধ বিভাগ দাবি করে তিনি আরো বলেন, এ বিভাগ থেকে পড়াশোনা করে প্রায় ১০% শিক্ষার্থী দেশের বাইরে আছেন, ৩০% শিক্ষার্থী ব্যাংকিং সেক্টরে কাজ করছেন। এছাড়াও বক্তব্যে স্বর্ণপদক প্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন জানান উপাচার্য।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক এবং শিক্ষক সমিতির নবনির্বাচিত সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক তন্দ্রা চাকমা।
উল্লেখ্য, ২০১৭ সাল থেকে প্রতিবছর ধারাবাহিকভাবে কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য গণিত বিভাগের শিক্ষার্থীদের অ্যাওয়ার্ড দিয়ে আসছে এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন।

  •