দক্ষিণ সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রী শিক্ষায় বিনিয়োগ কখনো বৃথা যায় না

6

দক্ষিণ সুনামগঞ্জ প্রতিনিধি
পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশের শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নতি করেছে। শিক্ষার উন্নয়নের জন্য ব্যাপকভাবে বিনিয়োগ করছে সরকার। শিক্ষা ছাড়া একটি উন্নত জাতি গঠন করা সম্ভব না। আর শিক্ষায় বিনিয়োগ কখনো বৃথা যায় না।
গতকাল রোববার দুপুরে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার ডুংরিয়া উচ্চবিদ্যালয়ের অডিটোরিয়ামের হলে ১৯তম এম এ মান্নান প্রাথমিক মেধাবৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
মন্ত্রী আরও বলেন, অবহেলিত ও হাওরবেষ্টিত এলাকায় এখন বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ নির্মাণ করছে সরকার। আগামীদিনে যারা নেতৃত্ব দেবে, দেশ পরিচালনা করবে, তারা একটি উন্নত আধুনিক রাষ্ট্রের উচ্চশিক্ষিত নাগরিক হবে। শিক্ষার্থীদের মানবিক মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।
এম এ মান্নান আরও বলেন, দেশের মানুষের কাছে আমাদের একটাই অনুরোধ, আপনারা উন্নয়নের পক্ষে থাকেন। এই দেশ কয়েকবছরের মধ্যেই আধুনিক উন্নত দেশ হবে। আমরা সবসময় অসাম্প্রদায়িকতায় বিশ্বাসী। সব ধর্মের মানুষ আমাদের কাছে সমান। আমরা সবাই মিলেমিশে এই দেশে বহুকাল থেকে বসবাস করে আসছি।
আগামীতেও আমরা একসাথে সমানভাবে সমান মর্যাদায় বসবাস করব। সমান সুযোগ-সুবিধা গ্রহণ করব। একটা দল আছে, যারা অসাম্প্রদায়িকতায় বিশ্বাস করে না। তারা গোপনে নানা ষড়যন্ত্র করে দেশের মানুষকে উস্কানি দিয়ে নিজেদের উদ্দেশ্য হাসিল করতে চায়। এদের থেকে সাবধান থাকবেন।
সভায় ডুংরিয়া উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মো. আব্দুল মোনায়েমের সভাপতিত্বে ও সাংবাদিক গোলজার আহমদের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন, সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নানের ছেলে লন্ডন বারকলেস ব্যাংকের কর্মকর্তা সাদাত মান্নান অভি, জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, জেলা প্রথমিক শিক্ষা কর্মকর্তা জিল্লুর রহমান ।
প্রতিবছরের ন্যায় এবারও এম এ মান্নান প্রাথমিক মেধা বৃত্তি পরীক্ষা জেলার ৩টি উপজেলার শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। প্রতি উপজেলায় ১ম গ্রেডে ১০ জন ও ২য় গ্রেডে ১৫ করে ৩ উপজেলায় মোট ৭৫ জনকে বৃত্তি প্রদান করা হয়।

  •