আজ এমপি রতনকে তলব করেছে দুদক

9

সবুজ সিলেট ডেস্ক
সুনামগঞ্জ-১ (তাহিরপুর, জামালগঞ্জ, ধর্মপাশা ও মধ্যনগর) আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন এমপিকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
আজ মঙ্গলবার সকাল ১০টায় দুদকের প্রধান কার্যালয়ে তাকে হাজির হয়ে বক্তব্য প্রদানের জন্য বলা হয়েছে।
গত ১০ ফেব্রæয়ারি অনুসন্ধান দলের প্রধান ও সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের সাক্ষরিত একটি নোটিশ সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনের গুলশান-১ এর বাড়ি নং ২০/২২ এ ন্যাম ভিলার ঠিকানায় পাঠানো হয়েছে।দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সংস্থা বিষয়টি নিশ্চিত করেছেন।
এর আগে গত ২৪ অক্টোবর দুদক থেকে পুলিশের বিশেষ শাখার (এসবি) ইমিগ্রেশন বরাবর পাঠানো চিঠিতে রতনের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা দেয়া হয়।
ওই চিঠিতে বলা হয়, দুদকের অনুসন্ধানে এমপি রতনের বিরুদ্ধে বিদেশে অর্থ পাচারের বিষয়টির প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।
উল্লেখ্য, গত বছরের ১৮ সেপ্টেম্বর আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযান শুরু হয়। এরপর ৩০ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোসহ বিভিন্ন মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের বিষয়ে অনুসন্ধানে নামে দুদক।
এখন পর্যন্ত ক্যাসিনোসহ বিভিন্ন মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে প্রায় ২০০ জনের তালিকা করে অনুসন্ধান করছে দুদক।
প্রসঙ্গত, কারারুদ্ধ আলোচিত ঠিকাদার জি.কে শামীমের সহযোগী ও ব্যবসায়িক অংশীদার হিসেবে সুনামগঞ্জ-১ আসনের সরকার দলীয় বিতর্কিত এমপি রতনের বিরুদ্ধে ক্যাসিনো ব্যবসাসহ বর্ণিত অভিযোগের সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তার বক্তব্য প্রদান, বক্তব্য গ্রহণ ও অনুসন্ধান প্রতিবেদন দাখিলের জন্য দুদক সাত সদস্য বিশিষ্ট একটি টিম গঠন করে। দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনকে তদন্ত টিমের প্রধান করা হয়েছে।

  •