তাহিরপুর সীমান্তে বর্ডার হাট উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

5

তাহিরপুর প্রতিনিধি
তাহিরপুর সীমান্তে বর্ডার হাটটি আগামী মার্চ মাসের যে কোন দিন উদ্ভোধন করা হবে। এ লক্ষে বর্ডার হাটে বিক্রেতা নিয়োগের কার্যক্রম চলছে। উপজেলার বাদাঘাট ইউনিয়নের শাহিদাবাদ, তাহিরপুর, সুনামগঞ্জ ও ভারতের নলিকাটা সাউথ ওয়েষ্ট হিলস, মেঘালয়) বর্ডার হাট উদ্ভোধন উপলক্ষ্যে দোকান বরাদ্ধ দেয়ার জন্য বিক্রেতাগণের নিকট থেকে আবেদন আহবান করেছে বর্ডারহাট ব্যবস্থাপনা কমিটি। আগ্রহী বিক্রেতাদেরকে আগামী ২৬ ফেব্রæয়ারি বিকেল ৫টা মধ্যে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে দরখাস্ত দাখিল করার জন্য আহবান করা হয়েছে। আবেদনকারীর স্থায়ী ঠিকানা তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের ৫ কিলোমিটার ব্যাসার্ধের মধ্যে স্থায়ী বাসিন্দা হতে হবে।
বর্ডার হাটে কি ধরনের পন্য সামগ্রী ক্রয় বিক্রয় হতে পারে,ব্যবসায়ীরা কি ধরনের সুযোগ সুবিধা পেতে পারে অথবা সাধারন ক্রেতারাইবা কতটুকু সুবিধা ভোগ করতে পারবে তা নিয়ে স্থানীয়ভাবে জল্পনা কল্পনা চলছে। অনেকেই মন্থব্য করে বলেন,বর্ডারহাট চালু হলে এলাকার মানুষের উন্নয়ন হবে। সূত্রে জানা যায়,বর্ডার হাট চালু হলে হাটে কসমেটিক প্রসাধনী,কাপড়,প্লাসটিক সামগ্রী,জুতা,মসলা, মাংশ ,বনজ দ্রব্য,বাঁশ ,লুঙ্গি ,সিরামিক সামগ্রী ও ফলের রস ইত্যাদি পন্য বেচাকেনা হতে পারে।তবে এই হাটে ব্যবসা করতে হলে ব্যবসায়ীদের নির্দিষ্ট কার্ডধারী হতে হবে ।কার্ডধারী ব্যতীত অন্য কেউ ব্যবসা বাণিজ্য করতে পারবেনা। ৫০ ইউএস ডলারের বেশী নিয়ে হাটে যাওয়া যাবেনা। বেড়ার বাইরে দাড়িয়ে থেকে কেনাকাটা করা যাবেনা।
এ বিষয়ে তাহিরপুর উপজেলা নির্বাহী অফিসার বিজেন ব্যানার্জী বলেন, দু’দেশের ৫কিলোমিটার এলাকার জনগন হাটটিতে ক্রয়-বিক্রয়ে অংশ গ্রহন করতে পারবে। বর্ডার হাটটি’র নির্মাণ কার্যক্রম শেষ হয়েছে। আগামী মার্চ মাসের যে কোন দিন মাননীয় প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে হাটটি শুভ উদ্ভোধন করবেন।

  •