বইমেলা ও লোকসংস্কৃতি উৎসবের ৪র্থ দিনেও দর্শনার্থীদের ভীড়

6

স্টাফ রিপোর্টার
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করে শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ প্রতিপাদ্য নিয়ে সিলেট জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে গত মঙ্গলবার থেকে শুরু হয়েছে ৫ দিনব্যাপী একুশের বইমেলা ও লোকসংস্কৃতি উৎসব।
আজ শনিবার উৎসবের শেষদিন। মেলার ৪র্থ দিনেও আগত দর্শনার্থীদের সংখ্যা ছিল লক্ষ্যণীয়। নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে শিশু-কিশোরসহ বিভিন্ন বয়সী মানুষের পদচারণায় জমে উঠেছে দ্বিতীয়বারের মতো আয়োজিত বইমেলা ও লোকসংস্কৃতি উৎসব।
আয়োজনটির ৪র্থ দিনে সাংস্কৃতিকপর্বে অংশগ্রহণকারী শিল্পীদের শুভেচ্ছা উপহার বই তুলে দেন বীরমুক্তিযোদ্ধা ও নাট্যব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ ও জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।
একুশের বইমেলা ও লোকসংস্কৃতি উৎসবের চতুর্থ দিনের সাংস্কৃতিক পরিবেশনায় একাডেমির প্রশিক্ষণার্থী মাসুদ পারভেজ ও নাফিসা তানজীন এর উপস্থাপনায় শিল্পকলা একাডেমির নৃত্য বিভাগের পাশাপাশি আমন্ত্রিত সংগঠন হিসেবে নাট্যম ও তারুণ্য দলীয় সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করেন। একক পরিবেশনায় ছিলেন বাউল বিরহী কালা মিয়া, ডি কে জয়ন্ত, পল্লবী দাশ মৌ, হিল্লোল শর্মা, জয়শ্রী দেব মম, মিথিলা চৌধুরী শৈলী ও উপাসনা চৌধুরী মেধা। মেলায় ঢাকা, সিলেট ও নারায়ণগঞ্জের ১৪টি স্টল অংশগ্রহণ করেছে।
একুশের বইমেলা ও লোকসংস্কৃতি উৎসব চলবে আজ শনিবার বিকাল ৩টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত। উৎসবের শেষদিনে পাঠক ও লোকসংস্কৃতি প্রেমীদের উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।

  •