তৃতীয় ওয়ানডের অধিনায়ক মুশফিক!

11

স্টাফ রিপোর্টার
সিলেটে এসেই সবকিছু কেমন যেন তালগোল পাকিয়ে গেল। জিম্বাবুয়ের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের আগে গতকাল শনিবার দুপুরে সংবাদ সম্মেলনে এসে বাংলাদেশ দলের দলপতি ক্ষুব্ধ হয়ে উঠলেন। সেই রেশ কাটতে না কাটতেই বিকেল নাগাদ সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের প্রেস বক্সে চাপা গুঞ্জন উঠল-এই সিরিজের দ্বিতীয় ওয়ানডের পর টাইগার দলের নেতৃত্বে মাশরাফিকে দেখা যাবে না। তার বদলে ব্যাটন তুলে দেওয়া হবে মুশফিকুর রহিমের হাতে!
কেননা এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে শেষ টেস্টের আগে যে একমাত্র ওয়ানডে ম্যাচটি আছে তা খেলতে মাশরাফি পাকিস্তানে যাবেন না। তাই মুশফিককে সেই ম্যাচটির অধিনায়ক করা হবে। যার ট্রায়ালটা হবে জিম্বাবুয়ে সিরিজ দিয়ে।
শোনার পরেই ধাক্কা খাই। কেননা গতকালই দেশের একটি স্যাটেলাইট চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে মুশফিকুর রহিম বলেছেন, ‘পাকিস্তান সফরে তিনি যাচ্ছেন না।’ তাহলে তার অধিনায়কত্বের প্রশ্ন উঠে কি করে?
গত সপ্তাহে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জনাকীর্ণ সংবাদ সম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন মুশফিকুর রহিমকে পাকিস্তান সফরের বিষয়ে স্ববিশেষ গুরুত্ব দিয়ে ভাবতে বললেও তাকে আগের সিদ্ধান্তে অনড় থাকতে দেখা গেছে। তাহলে কি ধরে নেয়া যায় যে বিসিবির চাপেই সিদ্ধান্ত বদলাতে বাধ্য হয়েছেন মুশি?
২০১৪ সালে এই মুশফিককে সরিয়েই বাংলাদেশ ওয়ানডে দলের নেতৃত্ব তুলে দেওয়া হয়েছিল মাশরাফির হাতে। কাকতালীয়ভাবে সেই জিম্বাবুয়ের বিপক্ষেই আবার ৫০ ওভারের ক্রিকেটের নেতৃত্ব ফিরে পেলেন মুশি!

  •