লিটনের দ্বিতীয় সেঞ্চুরি

8

খেলা ডেস্ক:
জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে সেঞ্চুরি তুলে নিয়েছেন লিটন কুমার দাশ। রোববার (১ মার্চ) সিলেট ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে ৯৫ বলে সেঞ্চুরি তুলে নেন দলের এই হার্ডহিটার ব্যাটসম্যান। ৯৫ বলের এই ইনিংসে ১০ টি চারের সাথে ১ টি ছক্কাও মারেন তিনি।

এটি তার আন্তর্জাতিক ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। এর এর আগে এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে আর্ন্তজাতিক ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির স্বাদ পান দলের এই হার্ডহিটার ব্যাটসম্যান।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে পাওয়ার প্লেতে বিনা উইকেটে ৪৪ রান করে বাংলাদেশ। তবে ইনিংসের ১৩ তম ওভারের পঞ্চম বলে তামিম মাধেভেরের বলে এলবিডব্লিউ হয়ে ফিরলে ভাঙ্গে ৬০ রানের ওপেনিং জুটি। আম্পায়ার জোরালো আবেদনে সাড়া দেওয়ার পর রিভিউ নেন তামিম। বল ট্র্যাকিংয়ে দেখা গেছে বল আঘাত হানতো লেগ-মিডল স্টাম্পে। এতে করে ইনিংসের একমাত্র রিভিউ হারায় বাংলাদেশ। তবে আউট হওয়ার আগে ৪৩ বলে মাত্র ৫৫ দশমিক ৮১ স্টাইক রেটে ২৪ রান করেন দেশসেরা এ ওপেনার।

এরপর নাজমুল ইসলাম শান্তকে নিয়ে আবারও জুটি গড়ে তুলেন লিটন। ইনিংসের ২৬ তম ওভারের চতুর্থ বলে টিনোটেন্ডা মাটুমবডজি বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন তরুন এ ব্যাটসম্যান। তবে বল ট্র্যাকিংয়ে দেখা গেছে ইম্প্যাক্ট ছিল স্টাম্পের বাইরে। রিভিউ ছিল না বলে সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানাতে পারেননি শান্ত। নিজের আগের তিন ওয়ানডেতে কেবল ২০ রান করা শান্ত এবার পেয়েছিলেন ভালো শুরু। ফিরে যেতে হলো ৩৮ বলে দুই ছক্কা ও এক চারে ২৯ রান করে। এরপর ক্রিজে আসেন মি. ডিপেন্ডেবল হিসেবে পরিচিত মুশফিকুর রহিম।

এই রিপোর্ট লেখা পর্যন্ত ৩৩ ওভার এক বল শেষে বাংলাদেশের রান ২ উইকেটে ১৭৭ । ক্রিজে আছেন মুশফিক ২৩ বলে ১৬। লিটন ৯৫ বলে ১০৩ রান নিয়ে ব্যাটিংয়ে আছেন।

  •