বড়লেখায় রাতে মোটরসাইকেল নিয়ে টহলে পুলিশ

13

বড়লেখা প্রতিনিধি
মৌলভীবাজারের বড়লেখায় পুলিশের নিয়মিত টহল গাড়ির পাশাপাশি এবার মোটরসাইকেলে রাত্রিকালীন টহল শুরু হয়েছে। গত শনিবার রাত থেকে থানা পুলিশের উদ্যোগে মোটরসাইকেলের এ ভ্রাম্যমাণ দল চালু করা হয়। রাতের বেলা দলগুলো সক্রিয় থাকবে। কোথাও কোনো সমস্যা দেখা দিলে তারা দ্রæত ঘটনাস্থলে গিয়ে তাৎক্ষণিক ব্যবস্থা নেবে।
বড়লেখা থানা পুলিশ সূত্রে জানা গেছে, থানা এলাকায় যে কোনো ধরণের উগ্রবাদ, জঙ্গি ও সন্ত্রাসবাদ, মাদক, চুরি, ডাকাতি নির্মূলের জন্য জেলা পুলিশ সুপার ও কুলাউড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপারের নির্দেশে এই টহল কার্যক্রম শুরু হয়।
গত শনিবার রাত থেকে শুরু হওয়া টহলে নেতৃত্ব দেন থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হক। দলগুলোকে উপজেলার সব ইউনিয়ন এলাকায় নিয়মিত টহল দিতে দেখা যায়। পাশাপাশি চেকপোস্ট বসাবে বলেও জানা যায়।
বড়লেখা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইয়াছিনুল হক গতকাল রোববার বিকেলে বলেন, ‘রাত্রিকালীন নিয়মিত টহল টিমের পাশাপাশি এবার মোটরসাইকেল টিম চালু করা হয়েছে। মোটরসাইকেলে দ্রæত যাওয়া আসা করা যায়। ডাকাতি, চুরি, মাদক, সন্ত্রাস ও উগ্রবাদ নির্মূলের জন্য এগুলো রাতে উপজেলার বিভিন্ন এলাকায় নিয়মিত টহল করবে। প্রতি মোটরসাইকেলে দুইজন করে থাকবে। ৯টি টিমে ভাগ হয়ে উপজেলা এলাকায় ডিউটি করবে। সন্ধ্যা থেকে ভোররাত পর্যন্ত এগুলো টহল করবে। এটা বিশেষ টিম। এই টিমগুলো টহলের পাশাপাশি নিয়মিত চেকপোস্টও করবে। এছাড়া মুজিববর্ষ
উপলক্ষে গুরুত্বপূর্ণ এলাকায় নজরদারি বাড়ানো হয়েছে। সাদা পোশাকে গোয়েন্দারা মাঠে কাজ করছে।’

  •