শাবিতে সমাজকর্ম বিভাগের রজতজয়ন্তী ৬ মার্চ

5

শাবি প্রতিনিধি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের ২৫ বছর পূর্তিতে দুইদিনব্যাপী রজতজয়ন্তী অনুষ্ঠান বৃহস্পতিবার ও শুক্রবার (৫-৬ মার্চ) অনুষ্ঠিত হবে।
গতকাল মঙ্গলবার দুপুরে সমাজকর্ম বিভাগে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রজতজয়ন্তী উদযাপন কমিটির সদস্য সচিব অধ্যাপক মো. আব্দুল জলিল।
লিখিত বক্তব্যে তিনি বলেন, ‘স্মৃতির বাঁধনে-বাঁধিব আবার’ স্লোগানে দুইদিনব্যাপী এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শাবিপ্রবি’র উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম।
এছাড়া গেস্ট অব অনার হিসেবে উপস্থিত থাকবেন, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হাকিম সরকার, রয়েল ইউনিভার্সিটি অব ঢাকার উপাচার্য অধ্যাপক ড. প্রফুল্ল চন্দ্র সরকার, ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মোহাম্মদ সামাদ, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. জালাল উদ্দিন।
তিনি আরও বলেন, অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য এ পর্যন্ত বিভাগের ৫৮০ জন সাবেক-বর্তমান শিক্ষার্থী নিবন্ধন করেছেন। রেজিস্টার্ডদের স্পাউসসহ প্রায় ৭৫০ জন এতে অংশগ্রহণ করবে। এই অনুষ্ঠানে ‘সাস্ট ডিক্ল্যারেশন-২০২০’ ঘোষিত হবে এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে ‘বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব প্রফেশনাল সোশ্যাল ওয়ার্কার্স’ নামে প্রথম বারের মত একটি পেশাদারী সংগঠন আত্ম প্রকাশ করবে।
কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. ফয়সাল আহম্মদ বলেন, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এম. হাবিবুর রহমানের একান্ত প্রচেষ্টায় শাবিপ্রবিতে ১৯৯৩-৯৪ শিক্ষাবর্ষ থেকে সমাজকর্ম বিভাগ চালু হয়। যাত্রার শুরু থেকেই বিভাগের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থীবৃন্দ তাঁদের মেধা ও দক্ষতা দিয়ে দেশের ক্রমবর্ধমান উন্নয়নে কার্যকর অবদান রাখছেন।
গত বৃহস্পতিবার ও শুক্রবারের অনুষ্ঠানের মধ্যে রয়েছে আনন্দ শোভাযাত্রা, উদ্বোধনী অনুষ্ঠান, সাংস্কৃতিক অনুষ্ঠান, উন্মুক্ত কনসার্ট, স্মৃতিচারণ, মতবিনিময় ও গালা ডিনার ইত্যাদি।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সমাজকর্ম বিভাগের অধ্যাপক মো. মোয়াজ্জেম হোসেন।

  •