শাবিতে কর্মকর্তা-কর্মচারীদের জন্য ‘ডিজিটাল অ্যাটেন্ডেন্স’

5

শাবি প্রতিনিধি
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের ‘ডিজিটাল অ্যাটেন্ডেন্স’ পদ্ধতি চালু করা হয়েছে। ডিজিটাল ডিভাইসে পর্যবেক্ষণের মাধ্যমে কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত করতে আইডি কার্ড (আরএফআইডি) বিতরণ করেছে কর্তৃপক্ষ।
গতকাল মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে কর্মকর্তা ও কর্মচারীদের মধ্যে কার্ড বিতরণ করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।
এসময় উপাচার্য বলেন, দেশের সর্বপ্রথম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হিসেবে সময়ের প্রয়োজনে কর্মকর্তা-কর্মচারীদের জন্য এ ডিজিটাল উপস্থিতি চালু খুবই কার্যকরী উদ্যোগ। এতে করে সবকিছু শৃঙ্খলার মধ্যে চলে আসবে। আমাদের বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরা খুবই আন্তরিকতার সাথে কাজ করছে। যার ফলে বিশ্ববিদ্যালয়ের এ উন্নতি সম্ভব হচ্ছে। আশা করি এ ধারা অব্যাহত থাকলে আমাদের বিশ্ববিদ্যালয় অনেকদূর এগিয়ে যাবে।
উপাচার্য আরও বলেন, প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করছেন। তার সেই স্বপ্নের সহযোগী হিসেবে আমরা কাজ করে যাচ্ছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের জন্য খুব দ্রæতই ডিজিটাল উপস্থিতি প্রক্রিয়া চালু করা হবে। এ নিয়ে আমাদের কাজ চলছে। আশাকরি খুব দ্রæতই শিক্ষক ও শিক্ষার্থীরাও এ প্রক্রিয়ার আওতায় চলে আসবে। এছাড়া এ বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিকে আধুনিকায়ন ও শিক্ষার্থীদের সার্টিফিকেট ভেরিফিকেশন প্রক্রিয়া এ বিশ্ববিদ্যালয় থেকে শীঘ্রই শুরু হবে বলে আশ্বাস দেন উপাচার্য।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেনের সঞ্চালনায় কার্ড বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ মস্তাবুর রহমান, কম্পিউটার এন্ড তথ্য কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. রেজা সেলিম, বিভিন্ন দপ্তর প্রধানগণসহ, অফিসার্স এসোসিয়েশন, কর্মচারী সমিতি, কর্মচারী ইউনিয়ন ও পরিবহণ সমিতির নেতৃবৃন্দ।

  •